ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মালুমঘাট খ্রিস্টান হাসপাতালে ৫০ শয্যার আসোলেশন ইউনিট ১২ মে চালু

নিউজ ডেস্ক :: চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালের নব নির্মিত ভবনে ৫০ শয্যার করোনা আইসোলেশন ইউনিটে আগামী ১২ মে থেকে চালু করা হবে। নির্মাণাধীন এ আইসোলেশন ইউনিটের নির্মাণ কাজ ইতিমধ্যে ৭৫% শেষ হয়েছে। বাকী কাজ আগামী ১০ মে’র মধ্যে শেষ করার টার্গেট রাখা হয়েছে। ১১ মে’ র মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করে ১২ মে থেকে আইসোলেশন ইউনিটটি পুরোদমে চালু করা হবে।

হাসাপাতাল নির্মাণ কাজের সাথে জড়িত প্রতিষ্ঠানের কর্মকর্তা বদরুল হাসান মিল্কি এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, নির্মাণাধীন এ আইসোলেশন ইউনিটে ৫ টি আইসিইউ (Intensive care unit) সহ অত্যাধুনিক ভেন্টিলেটর সুবিধা স্থাপন করা হবে। যা সংকাটাপন্ন করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য খুব প্রয়োজন।

মালুমঘাটের খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে স্বাভাবিক চিকিৎসা সেবা নেওয়ার অনুমতি পাওয়া বেশ জটিল একটা প্রক্রিয়া। করোনার আক্রান্ত রোগীর চিকিৎসার ক্ষেত্রে এ প্রক্রিয়া কি হবে-জানতে চাইলে বদরুল হাসান মিল্কি বলেন, এ বিষয়টি এখনো সিদ্ধান্ত হয়নি। তবে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে পরামর্শ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে তিনি জানান।

পাঠকের মতামত: