ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উপকুলীয় ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬ মেম্বার পদে ৩০২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Pc Sahab uddin Chakaria 06-04-2016নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ার ১৮টি ইউনিয়নের মধ্যে উপকুলীয় ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে আগামী ৭ মে। চতুর্থ দফায় অনুষ্টিতব্য এ নির্বাচনে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ৭ এপ্রিল বৃহস্পতিবার। মনোনয়নপত্র দাখিলের সময় শেষে ৬জন রিটার্ণিং অফিসারের দেয়া তথ্য মতে ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬জন, সংরক্ষিতসহ মেম্বার পদে ৩০২জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারমধ্যে সংরক্ষিত সদস্য পদে ৬৮ জন মহিলা মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলকৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন: বদরখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ, বিএনপি মনোনিত আহছানুল কাদের চৌধুরী সাব্বির, আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী, সাবেক মেম্বার খাইরুল বশর, আবু নঈম মোহাম্মদ হেফাজ, আবুল কাশেম। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন। কোনাখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএনপি মনোনিত ইমরুল হাসান হান্নান, আওয়ামীলীগ নেতা মোক্তার আহমদ, জাতীয় পার্টির (জেপি) ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক, স্বতন্ত্র প্রার্থী মোঃ ইলিয়াছ, আক্তার উদ্দিন, বিএনপি নেতা আজিজুল হক মধু। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন সাধারণ সদস্য পদে ৪৯ জন। পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলা, বিএনপি মনোনিত প্রার্থী ও মাতামুহুরী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু, আওয়ামীলীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান সাহাবউদ্দিন, এস এম সরোয়ার আলম, রবিউল এহেছান, ছলিম উল্লাহ, ওসমান গণি ও নুরুল মোস্তফা। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন। ঢেমুশিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান রুস্তম আলী, বিএনপি মনোনিত নুরুল আলম জিকু, মোঃ গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা মোঃ কায়েস ও ফরিদুল আলম। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন। বিএমচর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম, বিএনপি মনোনিত ও সাবেক চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ, কাজী মোঃ আবু তৈয়ব, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম, শহীদুল ইসলাম, ইসলামী আন্দোলনের মোঃ ওয়াজ উদ্দিন। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন। পূর্ব বড় ভেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কক্সবাজার জেলা সৈনিকলীগের সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী, বিএনপি মনোনিত প্রার্থী মাতামুহুরী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল, স্বতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা নাছির উদ্দিন রুবেল, সাইফুল ইসলাম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৪৮ জন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নে ২৩ এপ্রিল ও উপকুলীয় ৬ ইউনিয়নে আগামী ৭মে নির্বাচন অনুষ্টিত হবে। এই নির্বাচন পরিচালনার সুবিধার্থে রিটার্ণিং অফিসারের দায়িত্ব পালন করছেন ৬জন প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তা ।

পাঠকের মতামত: