ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

হারবাং খুটাখালী ইউনিয়নে উপার্জন হারানো পরিবারে প্রধানমন্ত্রীর উপহার বিতরণে উপজেলা চেয়ারম্যান

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতির কারণে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে উপার্জন হারিয়ে কর্মহীন হয়েপড়া এবং দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ৩০ এপ্রিল দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিরানুল ইসলাম মিরানের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, পরিষদের সচিব সালাহউদ্দিন, পরিষদের মেম্বার আবদুস ছত্তার, মেম্বার ইলিয়াছ ছাড়াও পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ নেতাকর্মী।

হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান বলেন, করোনা সংক্রমনে ইউনিয়নের সর্বশ্রেণীর মানুষ বর্তমানে কর্মহীন হয়ে পড়েছে। এই অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে ইউনিয়নের ১৩৬৪টি পরিবারের জন্য চাল বরাদ্দ দিয়েছেন।

তিনি বলেন, উপজেলা প্রশাসন থেকে চাল বিতরণের অনুমতি পেয়ে ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে মাস্টাররোলের মাধ্যমে ১৩৬৪ কর্মহীন পরিবারকে সনাক্ত করা হয়। বৃহস্পতিবার এসব পরিবারের মাঝে (প্রতি পরিবারকে ১০ কেজি করে) চাল বিতরণ করা হয়েছে। বিতরণ কর্মসুচি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

অপরদিকে একইদিন সকালে খুটাখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে করোনা সংক্রমনে উপার্জন হারানো ৮২৮টি পরিবারের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার হিসেবে চাল বিতরণ করা হয়েছে। খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমানের সভাপতিত্বে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ জয়নাল আবেদিন, ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান বলেন, সরকারি বরাদের আলোকে খুটাখালী ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে কর্মহীন হয়ে পড়া এবং দরিদ্র পরিবারের মাঝে মাস্টাররোলের মাধ্যমে ১০ কেজি করে মোট ৮২৮ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। বিতরণ কর্মসুচি উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। ##

পাঠকের মতামত: