ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট পেকুয়ায় ইউপি মেম্বারসহ একদিনে ৬ জনের করোনা সনাক্ত

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার মো.তানভীর হোসেন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া-পেকুয়ায় গতকাল বৃহস্পতিবার একদিনে আরো ছয়জন করোনা রোগি সনাক্ত হয়েছে। এরমধ্যে চারজন চকরিয়ায় ও বাকি দুইজন পেকুয়ায়। তন্মধ্যে চকরিয়ায় আক্রান্ত হয়েছেন উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, উপজেলা হাসপাতালের একজন সিনিয়র নার্স, ল্যাব সহকারিসহ চারজান।

অন্যদিকে পেকুয়া করোনা আক্রান্ত দুইজনের মধ্যে একজন ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) ও একজন সাধারণ নাগরিক। বৃহস্পতিবার ৩০ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তাদের শরীরের স্যাম্পল টেস্ট করে রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়।

একদিনে দুই উপজেলায় ৬ জন করোনা আক্রান্ত হবার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাবের।

চকরিয়া উপজেলা হাসপাতাল সুত্রে জানা গেছে, চকরিয়ায় বৃহস্পতিবার চারজনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এরমধ্যে চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র নার্স, একজন ল্যাব টেকনিশিয়ান এবং আরেকজন উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বাসিন্দা।

অপরদিকে পেকুয়া উপজেলা হাসপাতাল সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার পেকুয়ায় প্রথম দুইজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এরমধ্যে একজন মগনামা ইউনিয়ন পরিষদের মেম্বার আরেক সাতকানিয়া থেকে আসা এক যুবক।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুুল তাবরীজ বিষয়টি নিশ্চিত করে বলেন, চকরিয়ায় গতকাল একদিনে চারজনের করোনা পজিটিভ ধরা পড়েছে। তারমধ্যে আমাদের উপজেলা প্রশাসনের এসিল্যান্ডও রয়েছে। অন্য দুইজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাপ। আরেকজন ফাঁসিয়াখালী ইউনিয়নের বাসিন্দা।

তিনি বলেন, যেহেতু একজন প্রশাসনিক কর্মকর্তা আক্রান্ত হয়েছেন সেহেতু সিদ্ধান্ত নিয়ে পরবর্তী প্রদক্ষেপ নেয়া হবে। এরা কার কার সংস্পর্শে এসেছে সবকিছু যাছাই লকডাউনের সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, গতকালের চারজন এবং ইতোপুর্বে ছেলের পর বাবাসহ চকরিয়া মোট ৬জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অপরদিকে পেকুয়া উপজেলায় বৃহস্পতিবার প্রথম দুইজনের শরীরে ধরা পড়েছে করোনা ভাইরাস।##

পাঠকের মতামত: