ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

করোনায় আক্রান্ত ইউএনও 

নিউজ ডেস্ক :: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়াসহ এক ব্যাংক কর্মকর্তারও করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ এসেছে। অর্থাৎ তারা দুজনই করোনায় আক্রান্ত। এ নিয়ে চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭।

এর মধ্যে ইতোমধ্যে দুইজন মারা গেছেন। দুইজন সুস্থ হয়েছেন এবং বাকি ১৩ জন চিকিৎসাধীন আছেন।

জানা গেছে, গত ২৭ এপ্রিল ইউএনও বৈশাখী বড়ুয়ার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৮ এপ্রিল ঢাকার শিশু হাসপাতালে টেস্ট করা হলে রিপোর্ট পজেটিভ আসে।

বুধবার দুপুরে ওই রিপোর্ট চাঁদপুরের সিভিল সার্জন অফিসে এসেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ।

দেশে করোনা সংক্রমণের পর থেকেই চাঁদপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মধ্যে বৈশাখী বড়ুয়া সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমে বেশ সরব ছিলেন। তার নেতৃৃত্বে হাজীগঞ্জ উপজেলায় উল্লেখযোগ্য সংখ্যক অভিযান পরিচালিত হয়েছে।

এছাড়াও হাজীগঞ্জ পৌর এলাকায় এক ব্যাংক কর্মকর্তার করোনা রির্পোট পজেটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ওই ব্যাংক কর্মকর্তার বাড়িটি লকডাউন করে দেয় স্থানীয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের সিভিল সার্জন।

এ দিকে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের বাঘড়া বাজার এলাকার বাসিন্দা খোরশেদ আলম করোনা উপসর্গ নিয়ে গত ২৩ এপ্রিল বৃহস্পতিবার মারা যন। পরে ঢাকায় তার নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়।

জানা গেছে, তিনিও করোনায় আক্রান্ত ছিলেন। বিষয়টি জানার পরে মঙ্গলবার বিকেল থেকে চাঁদপুর মডেল থানা পুলিশ ওই বাড়িটিও লকডাউন করে দেন। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বালিয়া ইউনিয়ন পরিষদের সচিব মনসুর খান।

পাঠকের মতামত: