ঢাকা,বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

জামায়াতের সাবেক নেতাদের দলের আত্মপ্রকাশ ২ মে

নিজস্ব প্রতিবেদক ::  জামায়াতে ইসলামী ছেড়ে আসা ও দলটি থেকে বহিষ্কৃত নেতারা নতুন রাজনৈতিক দল গঠন করছেন। করোনা পরিস্থিতির মধ্যেই আগামী ২ মে তা আত্মপ্রকাশ করবে। ওই দিন দলের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। গঠন করা হবে কেন্দ্রীয় কমিটি। নতুন গঠন প্রক্রিয়ার সমন্বয়ক মজিবুর রহমান মনজু সোমবার অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

একাত্তরে ভূমিকার জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে সাড়া না পেয়ে গত বছরের ফেব্রুয়ারিতে জামায়াত ছাড়েন ব্যারিস্টার আবদুর রাজ্জাক। পরদিন বহিষ্কার হন সংস্কারের দাবিতে সরব হওয়া ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মনজু। একই দাবি জানিয়ে দল ছাড়েন জামায়াতের মজলিশে শূরা সদস্য এবং রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান এ এফ এম সোলায়মান চৌধুরীসহ আরো কয়েক নেতা।

জামায়াত থেকে বহিষ্কার ও দলত্যাগী নেতারা নতুন দল গঠনের অংশ হিসেবে গত বছরের ২৭ এপ্রিল ‘জনআকাক্ষার বাংলাদেশ’ প্ল্যাটফর্ম গঠন করেন। এ ব্যানারে বছর ধরে দেশের সব জেলায় মতবিনিময় সভা করা হয়েছে।

সোমবার সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে অনলাইন ভিডিও ব্রিফিংয়ে মজিবুর রহমান বলেছেন, দেশে-বিদেশে হাজারো নাগরিকদের সাথে মতবিনিময় করেছেন তারা। তাদের সবার দেশ নিয়ে আশা, হতাশা আর স্বপ্নের কথা শুনেছেন। সবার মতকে ধারণ করে ২ মে নতুন রাজনৈতিক দল গঠন করবেন তারা।

করোনা সঙ্কটের মধ্যে দল গঠনের কারণ সম্পর্কে তিনি বলেছেন, ভবিষ্যতে পরিস্থিতির আরো অবনতি হতে পারে। তাই আগেভাগেই দল গঠন করা হচ্ছে।

এ এফ এম সোলাইমান চৌধূরী বলেছেন, করোনা সংকট নতুন করে বুঝিয়ে দিয়েছে রাষ্ট্র পরিচালনায় এই সরকার কতটা ব্যর্থ। দেশ গড়তে তারা নতুন দল গঠন করবেন।

অনলাইন বিফ্রিংয়ে যোগ দেন জনআকাঙ্খার কেন্দ্রীয় সংগঠক অধ্যাপক ডাঃ মেজর (অব.) আঃ ওহাব মিনার, এ্যাডভোকেট তাজুল ইসলাম, ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যুবায়ের আহমেদ ভূঁইয়া প্রমুখ।

পাঠকের মতামত: