ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চিরিঙ্গা ইউনিয়নে ৫১৩ পরিবারে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার চাল বিতরণ উদ্বোধনে উপজেলা চেয়ারম্যান

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৫১৩ কর্মহীন গরীব পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে চাউল বিতরণ করা হয়েছে। সোমবার ২৭ এপ্রিল সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে জীবিকা হারানো পরিবারের মাঝে সরকারি বরাদ্দের চাউল বিতরণ কর্মসুচি উদ্বোধন করা হয়েছে।

চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিনের সভাপতিত্বে চাউল বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান জাফর আলম, প্যানেল চেয়ারম্যান সালাহ উদ্দিন, প্যানেল চেয়ারম্যান ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য রাশেদা বেগম, ইউপি সদস্য যথাক্রমে বেলাল উদ্দিন, রেজাউল করিম, হাবিবুল্লাহ, আলী আহমদ, মীর কাশেম, নাজেম উদ্দিন, আলী হোছন, আয়েশা আক্তার, ও তছলিমা জন্নাত ছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন বলেন, করোনা সংক্রমনের প্রভাবে চিরিঙ্গা ইউনিয়নের বেশিরভাগ গরীব বিশেষ করে দিনমুজুর শ্রমজীবি পরিবার কর্মহীন হয়ে পড়েছে। এ অবস্থায় ইউনিয়নের ৯টি ওয়ার্ডে স্থানীয় মেম্বার এবং আওয়ামীলীগের নেতাকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে তালিকা সংগ্রহ করা পুর্বক ৫১৩টি পরিবারকে বাছাই করা হয়।

তিনি বলেন, তালিকায় বেশি দুর্যোগে থাকা পরিবার গুলোকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এরই আলোকে সোমবার এসব গরীব কর্মহীন ও জীবিকা হারানো পরিবারের নারী-পুরুষের হাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার ১০ কেজি করে চাউল তুলে দেওয়া হয়েছে। ##

পাঠকের মতামত: