ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় ১৮ ইউপিসহ পৌরসভার ১৪ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার: বিতরণ উদ্বোধনে ইউএনও

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ১৩ হাজার ৯শত পরিবারের জন্য বিশেষ উপহার হিসেবে খাদ্য সহায়তার চাল পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে কক্সবাজার জেলা প্রশাসনের ত্রাণ তহবিল থেকে এসব বরাদ্দ চকরিয়া উপজেলা প্রশাসনের পৌঁছেছে।

সম্প্রতি বরাদ্দ বন্টনপুর্বক চকরিয়া উপজেলার খুটাখালী, ডুলাহাজারা, কাকারা, বমুবিলছড়ি, ফাসিয়াখালী, কৈয়ারবিল, লক্ষ্যারচর, সুরাজপুর-মানিকপুর, বরইতলী, হারবাং, সাহারবিল, পুর্ববড় ভেওলা, বিএমচর, চিরিঙ্গা, পশ্চিম বড়ভেওলা, ঢেমুশিয়া, কোনাখালী ও বদরখালী ইউনিয়ন পরিষদে বরাদ্দ দেয়া হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, করোনা সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নে ১০ হাজার পরিবার ও একটি পৌরসভা এলাকার ৩ হাজার ৯শত পরিবারের জন্য বিশেষ উপহার হিসেবে খাদ্য সহায়তার চাল পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে স্থানীয় জনপ্রতিনিধিদের মাঝে এসব খাদ্য সহায়তা বরাদ্দ দেয়া হয়েছে। রবিবার থেকে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ থেকে জীবিকা হারানো এসব পরিবার মাঝে মাননীয় প্রধানমন্ত্রী পক্ষ থেকে দেওয়া উপহার পৌছে দেওয়া হবে।

তিনি বলেন, বিতরণ কর্মসুচির অংশহিসেবে শনিবার করোনা ভাইরাস জনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় চকরিয়া উপজেলার কয়েকটি ইউনিয়নে হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর সহায়তা পৌঁছে দিয়েছি। বিতরণকালে শারিরিকভাবে অক্ষম যাদের উপর পরিবার নির্ভরশীল, ও প্রতিবন্ধী যারা ত্রাণের জন্য লাইনে দাড়াঁতে অক্ষম তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রান পৌছে দিলাম।

পাঠকের মতামত: