ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

গোপনে ঢাকা থেকে চকরিয়ায় ফিরেন ৪ চীনা নাগরিক: ভাড়াবাসা লকডাউন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় ঢাকা ফেরত চার চীনা নাগরিকের অবস্থান করা একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর স্টেশনের পূর্ব পাশে স্থানীয় বাসিন্দা এক আওয়ামী লীগ নেতার ওই বাড়িতে পৌঁছে চীনা নাগরিকদের বসবাস করা ওই বাড়িটি লকডাউন ঘোষনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে একদল পুলিশ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, আগেরদিন বুধবার রাতে মাতারবাড়ি কয়লা বিদ্যুত কেন্দ্রে কাজ করা চারজন চীনা নাগরিক গোপনে ঢাকা থেকে চকরিয়ায় ফিরেন। এরপর তাঁরা উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর স্টেশনের পূর্ব পাশের বাসিন্দা ওই আওয়ামী লীগ নেতার ভাড়াবাসায় উঠেন।

এখবর পেয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ঘটনাস্থলে গিয়ে ওই বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেন। পাশাপাশি ওই বাড়িটি লকডাউন ঘোষণা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, কক্সবাজারে জেলায় দেশের বা বিদেশের কোন নাগরিক এলাকায় প্রবেশ নিষিদ্ধ রয়েছে। তারপরও চার চীনা নাগরিক গোপনে এবং বিভিন্ন চেকপোস্টে মিথ্যা তথ্য দিয়ে তারা চকরিয়ায় আসেন। এ খবর পেয়ে ওই বাড়িটি লকডাউন এবং চার চীনা নাগরিককে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে।

এছাড়া ওই বাড়ির সবাইকে ১৪ দিনের কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। ওই বাড়ি পাহারা দেয়ার জন্য সাহারবিল ইউনিয়ন পরিষদের একজন চৌকিদারকে নিয়োজিত করা হয়েছে।

অভিযানের সময় ইউএনও’র সঙ্গে ছিলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেন, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া থানার এএসআই খাইরুল ইসলাম, উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক এরশাদ প্রমুখ।##

পাঠকের মতামত: