ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১২ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯জন ও মেম্বার পদে ২৩জন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

upp_1চকরিয়া অফিস:

চকরিয়ায় আগামী ২৩এপ্রিল ততৃীয় ধাপে অনুষ্টিতব্য ১২টি ইউপি নির্বাচনে গতকাল বুধবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন চেয়ারম্যান ও মেম্বার পদে ৩২জন প্রার্থী। তাদের মধ্যে রয়েছেন চেয়ারম্যান পদে ৯জন ও সংরক্ষিত ওয়ার্ডে তিনজন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২০জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে প্রত্যাহার করা প্রার্থীরা হলেন, ফাসিয়াখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা হেলাল উদ্দিন হেলালী, কাকারা ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন, বরইতলী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো.ছালেকুজ্জামান, কৈয়ারবিল ইউনিয়নে আওয়ামীলীগ নেতা হাসানুল হক চৌধুরী, সাহারবিল ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছরওয়ার আলম, ডুলাহাজারা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক, লক্ষ্যারচর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সাবেক সভাপতি কবির হোসেন মেম্বার।

জানা গেছে, বর্তমানে নির্বাচনে রয়েছেন ৬০৮জন প্রার্থী। তাদের মধ্যে চেয়ারম্যান পদে রয়েছেন ৫০জন, সংরক্ষিত ওয়ার্ডে আছেন ১৩৪জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে রয়েছেন ৪২৪জন প্রার্থী। তবে এদের মধ্যে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি কোন প্রার্থী না থাকায় দুইজন মেম্বার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গত ২৭মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলার ১২টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পাটি (এরশাদ) জাতীয় পাটি (মঞ্জু) ও স্বতন্ত্র আসনে ৫৯জন, সংরক্ষিত ওয়ার্ডে ১৩৭জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ৪৪৪জন প্রার্থী সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলার ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতায় বহাল থাকা সকল পদের প্রার্থীদের মাঝে আজ (৭ এপ্রিল) প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। উপজেলা পরিষদস্থ সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা প্রতীক বরাদ্ধের কার্যক্রম পরিচালনা করবেন। ##

পাঠকের মতামত: