ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়া পৌরসভার কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে মেয়র আলমগীর চৌধুরী

এম.জিয়াবুল হক, চকরিয়া :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে কর্মহীন চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রায় ৫ হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। সোমবার চকরিয়া পৌরবাসির মধ্যে আনুষ্ঠানিকভাবে খাদ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন তিনি। গতকাল মঙ্গলবার ৭ এপ্রিল তিনি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের চারশত পরিবারের ঘরে ঘরে গিয়ে নারী-পুরুষের মাঝে এবং দুপুরে ৮ নম্বর এবং ৯ নম্বর ওয়ার্ডের ৮০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ উদ্বোধন করেন। এদিন চকরিয়া পৌরসভার কর্মহীন এসব পরিবারের হাতে খাদ্য সহায়তা হিসেবে প্রতি পরিবারের হাতে ১০ কেজি করে চাল বিতরণ করছেন মেয়র আলমগীর চৌধুরী।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেন, পৌরসভার পাঁচ হাজার পরিবারের জন্য সরকারি বরাদ্দ থেকে পেয়েছেন ১৩ মেট্রিক টন চাল এবং পৌরসভার তহবিল থেকে ক্রয় করা হয়েছে আরো ৩৭ মেট্রিক টন চাল। মোট ৫০ মেট্রিক চাল থেকে প্রতিটি ওয়ার্ডের জন্য বিভাজন করা হয়েছে ৪ মেট্রিক টন করে মোট ৩৬ মেট্রিক টন। পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে চারশত পরিবারের জন্য ৪ মেট্রিক টন চাল বিতরণের জন্য ৪০০টি করে মোট ৩৬০০টি কার্ড তুলে দিয়েছেন মেয়র আলমগীর চৌধুরী। অবশিষ্ট ১৪ শত পরিবারের জন্য মেয়রের পক্ষথেকে প্রতিটি ওয়ার্ডে সর্বসাধারণের মাঝে কার্ড বিতরণ করা হয়। এরই আলোকে সোমবার থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গরীব পরিবারের মাঝে চাল বিতরণ শুরু করেছেন স্থানীয় কাউন্সিলররা।

মঙ্গলবার চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ডে চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা, এলাকার সুধীজন। এসময় মেয়র আলমগীর চৌধুরী ২নম্বর ওয়ার্ডের একাধিক গ্রামে গরীব পরিবারের ঘরে ঘরে গিয়ে তাদের হাতে চাউল ও কাউন্সিলর রেজাউল করিমের অর্থায়নে ডাল পিয়াজ তেল তুলে দেন। অপরদিকে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর মুজিবুল হক মুজিব, নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম। অন্যদিকে ৯ নম্বর ওয়ার্ডে বিতরণ উদ্বোধনে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর নজরুল ইসলাম ও নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম। সেখানে উপস্থিত হয়ে বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী। #

পাঠকের মতামত: