ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সৌদিতে করোনায় আক্রান্তসহ ৫ বাংলাদেশির মৃত্যু

সৌদি আরব প্রতিনিধি :: সৌদিআরবে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তসহ ৫ জন বাংলাদেশীর মৃত্যু হয়েছে।
গত ৫ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় মুহাম্মদ মানিক (৪০) মারা যান। তার বাড়ী চট্টগ্রামের হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের বালুখালীতে।

অনেকে তাকে করোনা আক্রান্ত মন্তব্য করলেও স্বজনদের দাবী, মানিক করোনা আক্রান্ত ছিলেন না। শ্বাসকষ্ট, ডায়াবেটিসসহ বেশ কিছু রোগে আক্রান্ত হন। এ জন্য চিকিৎসাও নেন। করোনা পরীক্ষায় নেগটিভ রিপোর্ট দেয় হাসপাতাল।তবে, মুহাম্মদ মানিকের মৃত‌্যুর পর একই বাসায় থাকা অন্যান্যদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে বলে জানা গেছে।
অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে জেদ্দায় মান্নান মিয়া মৃত্যু হয়েছে। জেদ্দা প্রবাসী মান্নান মিয়ার বাড়ী মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার মাদবপুর গ্রামের আজিজুল হকের পুত্র।
মান্নান মিয়া জেদ্দা ও মুহাম্মদ মানিক মক্কায় মারা গেছেন বলে জানিয়েছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা। এ নিয়ে সৌদিতে করোনায় আক্রান্ত হয়ে ৭ বাংলাদেশির মৃত্যু হয়।
জেদ্দায় চট্টগ্রামের সাতকানিয়ার সিরাজুল ইসলাম, মদিনায় রাঙ্গুনিয়ার নুরুল আলম চাষী, লক্ষীপুরের মো. ইউসুফ ও রাজধানী রিয়াদে ভোলার মোহাম্মদ হোসেন নামে আরো ৪ বাংলাদেশি মারা গেছেন জানা গেছে।

জেদ্দা প্রবাসী সিরাজুল ইসলাম প্রকাশ পাকিস্তানি সিরাজ বোবাদি এলাকায় স্ট্রোক করে মারা যান।সিরাজুল ইসলামের বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের হাতিরখুল গ্রামে।
মদিনা বেলাল মার্কেটের ব্যবসায়ী প্রবাসী নুরুল আলম চাষী হ্নদয় রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।নুরুল আলমের বাড়ী চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের সিকদার পাড়া গ্রামে ও রাজধানী রিয়াদ প্রবাসী মোহাম্মদ হোসেনের বাড়ী ভোলা জেলায়।
তবে তারা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি।

বিশ্ব কাঁপানো মরণব্যধি রোগ করোনাভাইরাসে সৌদি আরবে এপর্যন্ত ২ হাজার ৪০২ জন আক্রান্ত হয়েছেন।
আর প্রাণ গেছে ৩৪ জনের। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আক্রান্তদের মধ্যে ৪৭ শতাংশ সৌদি নাগরিক এবং ৫৩ শতাংশ বিদেশি নাগরিক রয়েছেন।

পাঠকের মতামত: