ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কৈয়ারবিল কর্মহীন মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী বিতরণে উপজেলা চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন জনপদে ঘরবন্দি থাকা কর্মহীন শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় থাকা কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার অচ্ছ্বল ও দরিদ্র পরিবারের মানুষের মাঝে সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যক্তিগত তহবিলের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। গতমাসের ২৭ তারিখ থেকে তিনি প্রতিদিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে এবং আওয়ামীলীগের নেতাকর্মী ও স্বেচ্ছাসেবকদের মাধ্যমে তিনশতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। সর্বশেষ রবিবার ৫ এপ্রিল সকালে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগরে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ কর্মহীন পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। একইসঙ্গে উপজেলা চেয়ারম্যানের নির্দেশে গরীব পরিবারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে স্থানীয় স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রভাবের কারণে কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকায় বেশিরভাগ শ্রমিকজীবি মানুষ ঘরবন্দি হয়ে থাকায় বেশি বেকায়দায় পড়েছেন। অপরদিকে কাঁচামাল ও মুদির দোকান ছাড়া উপজেলার প্রত্যন্ত জনপদের দোকান-পাটগুলোও বন্ধ রয়েছে। এই অবস্থায় বন্ধ হয়ে গেছে দিনমজুর, রিক্সাচালক, ইজিবাইক টমটম চালকসহ হতদরিদ্র মানুষগুলোর রুটি-রুজির ব্যবস্থা।

মুলত করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে বাড়িতে বন্দি হয়ে পড়া মানুষ যাতে খাবার নিয়ে কোন সংকটে না পড়েন সেজন্য এখন থেকে প্রতিদিন তিনশত পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হিসেবে তিন কেজি চাল, দুই কেজি আটা ও এক কেজি করে মসুর ডাল বিতরণের উদ্যেগ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।#

পাঠকের মতামত: