ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

‘ইনু নৌকায় উঠে গেছেন, মশাল আমার’

mmmm_122923অনলাইন ডেস্ক :::
জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল বলেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সংসদ সদস্য শিরিন আক্তার নৌকায় উঠে গেছেন। মশাল (জাসদের প্রতীক) আমার, যারা মশাল নিয়ে লড়াই করে নির্বাচিত হয়েছেন তাদের কাছ থেকে কেউ ‘মশাল’ কেড়ে নিতে পারবে না।

আজ বুধবার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জাসদে ভাঙনের পর দলীয় প্রতীক নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে আজ পৃথক পৃথকভাবে দুই পক্ষে উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয় ইসিতে। বেলা ১১ টায় প্রথমে শুনানিতে অংশ নিয়েছে হাসানুল হক ইনু ও শিরিন আক্তার। দ্বিতীয় শুনানিতে অংশ নেন মঈন উদ্দীন খান বাদলের নেতৃত্বাধীন অন্য অংশটি। বিকেল ৩ টায় ইসিতে আসেন মঈন উদ্দীন খান বাদল, শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক। শুনানি শেষে বাদল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মঈন উদ্দীন খান বাদল বলেন, ‘মশাল’ আমার, এটি কেউ কেড়ে নিতে পারবে না। আমরা ইউপি নির্বাচনে প্রার্থী দিয়েছি, তারা নির্বাচিত হলে তাদের নাম ঠিকানাসহ জানাব।

ইসির সিদ্ধান্তের পর আপনারা আদালতে যাবেন কি না  জানতে চাইলে তিনি বলেন, এ প্রশ্নের উত্তর জানাতে আরো একটু অপেক্ষা করতে হবে। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব। অগ্রিম কিছু বলতে চাই না।

নির্বাচন কমিশন কবে সিদ্ধান্ত দিবে এমন প্রশ্নের জবাবে বাদল বলেন, আমাদের নির্ধারিত কোন সময় দেয়নি ইসি। তারা বলেছে, আপনাদের জানানো হবে। একই সঙ্গো সঠিক সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আশ্বস্ত করেছে নির্বাচন কমিশন।

তিনি বলেন, “শুনানিতে আমাদের যাবতীয় তথ্য উপস্থাপন করেছি। কমিশন সব শুনেছে। আমরা জানিয়েছি, মশাল প্রতীক আমাদের। এখন প্রত্যাশা, ইসি যথাযথ সিদ্ধান্ত নিতে সক্ষম হবে।”

পাঠকের মতামত: