ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মুক্তিযোদ্ধা পরিবার ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে উপজেলা চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  এবার করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন জনপদে ঘরবন্দি থাকা মুক্তিযোদ্ধা পরিবার ও কর্মহীন শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। বুধবার ১ এপ্রিল তিনি উপজেলার ডুলাহাজারা, খুটাখালী, বিএমচর ইউনিয়নে কর্মহীন শ্রমজীবি মানুষের হাতে এবং চকরিয়া পৌরসভার হালকাকারা এলাকায় মুক্তিযোদ্ধা পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় থাকা কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার অচ্ছ্বল ও দরিদ্র পরিবারের মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

গত ২৭ মার্চ শুক্রবার থেকে প্রতিদিন উপজেলার তিনশতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। সর্বশেষ বুধবার তিনি উপজেলার ডুলাহাজারা, খুটাখালী, বিএমচর ইউনিয়নে কর্মহীন শ্রমজীবি মানুষের হাতে এবং চকরিয়া পৌরসভার হালকাকারা এলাকায় মুক্তিযোদ্ধা পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রভাবের কারণে সরকারি নির্দেশে কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকায় বেশিরভাগ শ্রমিকজীবি মানুষ ঘরবন্দি হয়ে থাকায় বেশি বেকায়দায় পড়েছেন। অপরদিকে কাঁচামাল ও মুদির দোকান ছাড়া উপজেলার প্রত্যন্ত জনপদের দোকান-পাটগুলোও বন্ধ রয়েছে। এই অবস্থায় বন্ধ হয়ে গেছে দিনমজুর, রিক্সাচালক, ইজিবাইক টমটম চালকসহ হতদরিদ্র মানুষগুলোর রুটি-রুজির ব্যবস্থা।

মুলত করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে বাড়িতে বন্দি হয়ে পড়া মানুষ যাতে খাবার নিয়ে কোন সংকটে না পড়েন সেজন্য এখন থেকে প্রতিদিন ৩০০ পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হিসেবে তিন কেজি চাল, দুই কেজি আটা ও এক কেজি করে মসুর ডাল বিতরণের উদ্যেগ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

পাঠকের মতামত: