ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীনদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন -কুতুবদিয়া ইউএনও

নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া, ককসবাজার ::
করোনা ভাইরাস প্রভাবে লক ডাউনের কারণে কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার নিম্ন আয়ের শ্রমজীবি মানুষের কর্মহীন হয়ে পড়ায় তাদের দুঃখ দুর্দশা, অভাব অনটন দূর করার জন্য সরকারের নির্দেশে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর আজ ৩১ মার্চ (মঙ্গলবার) সকাল থেকে কর্মহীন মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। এসময় উপজেলার উত্তর ধূরুং ও বড়ঘোপ ইউনিয়নের ৬৭৫ পরিবারকে কর্মহীন হয়ে পড়া মানুষের পরিবারে ২০ কেজি করে চাউল পৌছে দেন। বিতরণ কালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রজব আলি, সাংবাদিকবৃন্দরা।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশে লক ডাউনের কারণে নিম্ন আয়ের কর্মজীবী মানুষ (গাড়ীর ড্রাইভার ও হেল্পার, রিকশা চালক, ছোট খাট দোকানদার ও দিন মজুরী) কর্মহীন হয়ে পড়ায় তাদের পরিবারে নেমে এসেছে অভাব অনটন। তাদের পরিবারে সরকারী সহায়তা (২০ কেজি চাউল) আমরা বাড়ী বাড়ী গিয়ে পৌঁছে দিচ্ছি। আজ উপজেলার  উত্তর ধূরুং ও বড়ঘোপ ইউনিয়নের ৬৭৫ পরিবারকে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। বাকীদের খুবই শ্রীঘ্রই দেয়া হবে। বাদ পড়াদেরও তালিকা করা হচ্ছে। এসময় তিনি তাদেরকে বাড়ীর বাহিরে না যাওয়ার পরামর্শ দেন।

এছাড়া একই দিনে সকালে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী নৌবাহিনী ও ব্যাটেলিয়ন সদস্যদেরকে নিয়ে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি, সামাজিক দূরত্ব ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের স্থিতিশীল রাখতে বড়ঘোপ ও ধূরুং বাজারে গিয়ে ব্যবসায়ীদের পরামর্শ দেন।

পাঠকের মতামত: