ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়াবাসির প্রতি জাফর এমপির অনুরোধ অল্প ত্রাণের জন্যে মুখাপেক্ষী নাহয়ে ঘরে নিরাপদ থাকুন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে নির্বাচনী এলাকা কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সর্বস্তরের জনসাধারণকে সরকারি নির্দেশনা মেনে চলতে বিশেষ অনুরোধ করেছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ জাফর আলম। তিনি সোমবার ৩০ মার্চ তাঁর ফেসবুক ফেইজে চকরিয়া-পেকুয়াবাসির উদ্দেশ্যে একটি অনুরোধমুলক পোস্ট দিয়েছেন।

তাতে এমপি আলহাজ জাফর আলম বলেছেন, সুপ্রিয় চকরিয়া-পেকুয়াবাসী আসসালামু আলাইকুম। আপনাদের প্রতি আমার বিশেষ অনুরোধ আপনারা অল্প কিছু ত্রাণের জন্যে মুখাপেক্ষী হয়ে ঘর থেকে বের হবেন না। আপনারা নিজ-নিজ বাসায় “আইসোলেশনে” থাকুন। আল্লাহর রহমতে আপনাদের জন্যে খুব ভালো মানের ত্রাণের ব্যবস্থা করা হচ্ছে যা আপনাদের নিজ বাড়িতে আমাদের সেচ্ছাসেবকগণ পৌঁছে দিবেন।

তাই সবাই নিরাপদে থাকুন, নিজ বাসায় আইসোলেশনে থাকুন সুস্থ থাকুন। ধন্যবাদ। প্রয়োজনে আমার সঙ্গে সরাসরি কথা বলুন (০১৭১৫০৬২৮৯০) মোবাইল নাম্বারে।

এমপি জাফর আলম বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধ এবং সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সবাইকে সরকারী নির্দেশনা অনুযায়ী চলতে হবে। বিশেষ করে স্থানীয় পর্যায়ে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বিদেশ ফেরত ব্যক্তিদের সংস্পর্শে আসা সকলের হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে হবে।

একইসঙ্গে সংক্রমণ ঠেকাতে এখন থেকে চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি জনপদে যে কোন ধরণের ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সভা-সমাবেশ বন্ধ রাখতে হবে। এমনকি মাহফিল বা জনসমাগম বিয়ের অনুষ্ঠান সাময়িক বন্ধ রাখতে হবে। পাশাপাশি সংক্রমন সময়ের ভোক্তা সাধারণের ক্রয়-ক্ষমতার মধ্যে বাজার নিয়ন্ত্রণে রাখতে মনিটরিং নিশ্চিত করতে হবে। কোন অবস্থাতে বাজার দ্রব্যমূল্য বাড়ানো যাবেনা, বাজারে নিত্যপন্য বেচাবিক্রি স্থিতিশীল রাখতে হবে।

এমপি জাফর আলম বলেন, করোনা সংক্রমণ রুখতে এখন থেকে দুই উপজেলার প্রতিটি গবাদি পশুর হাট বন্ধ থাকবে। সংকোচ দুর করে আক্রান্তরা যাতে চিকিৎসা সেবা নিতে পারে সেইজন্য হাসপাতাল গুলোতে মনিটরিং জোরদার করতে হবে। রোগীদের চিকিৎসা নিশ্চিতে ডাক্তার-নার্সদের নিরাপত্তা এবং সেবার পরিবেশ তৈরী করতে হবে।

জরুরী সভা শেষে এমপি জাফর আলম চকরিয়া-পেকুয়াবাসির কল্যাণে তাঁর ফেসবুকে সচেতনতামুলক একটি পোস্ট দিয়েছেন। তাতে এমপি জাফর লিখেছেন, করোনা সংক্রমণ ঠেকাতে প্রিয় চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণকে সরকারি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করছি। যারা সরকারি নির্দেশনা অমান্য করবে, প্রয়োজনে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি সবাইকে বাড়িতে অবস্থান করে মহান আল্লাহ পাকের কাছে প্রার্থনা করার অনুরোধ করছি। কেউ অপ্রয়োজনে বাড়ির বাইরে ঘুরাফেরা করবেন না। নিজে নিরাপদে থাকুন। দেশকে নিরাপদে রাখুন।

পাঠকের মতামত: