ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় ক্রিকেট খেলা বন্ধ করতে বলায় সন্ত্রাসীদের হামলায় আহত-৩

কায়সার হামিদ মানিক, উখিয়া ::
কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি এলাকায় দেশে চলমান করোনাভাইরাস প্রতিরোধের জন্য লকডাউনের সময় ক্রিকেট খেলা বন্ধ করতে বলায় তিন যুবককে চুরিকাঘাত করে রক্তাক্ত করেছে ইউনিয়নের নূরুলআবছার নান্নুর নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী।
২৯ মার্চ সন্ধ্যা ৭টার দিকে উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনাই ছড়ি গ্রামের উত্তর পাড়া এলাকায় এঘটনা ঘটে। ঘটনায় দুই ভাইসহ তিন জন গুরুতর অাহত হয়েছে। আহতরা হলেন, সোনাই ছড়ি গ্রামের ছৈয়দ আলমের পুত্র দেলোয়ার হোসাইন (৩০), মোবারক হোসাইন (২৪) ও তারেক হোসাইন (১৭) আহতদের মধ্যে মোবারক হোসাইনের অবস্থা আশংকা জনক বলে তার পরিবার নিশ্চিত করেছে।
আহতদের এলাকাবাসী উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে কতর্ব্যরত চিকিৎসক।
এলাকাবাসী সূত্রে জানা গেছে সোনাইছড়ি গ্রামের আলি হোসেন এর পুত্র নুরুল আবছার প্রকাশ (সন্ত্রাসী নান্নু, করোনার এই মহামারিতে সোনাই ছড়ি খেলার মাঠে একটি ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন করে। এই মহামারি অবস্থার মধ্যে ক্রিকেট খেলা বন্দ রাখার জন্য একই এলাকার মোবারক হোসাইন অনুরোধ করলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।খোঁজ নিয়ে জানা যায়, এক সময় নুরুল আবছার নান্নু হুমকি দিয়ে পেইজ বুকে স্ট্যাটাস দেয়। পরে মোবারক হোসেন খেলার বন্ধের দাবী জানিয়ে উখিয় থানাকে অবহিত করে। উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টিকে গুরুত্ব দিয়ে তাৎক্ষনিক পদক্ষেপ নিয়ে খেলা বন্ধ করে দেওয়া হয়েছে।
তিনি জানান, আলী হোসেনের পুত্র নুরুল আবছার নান্নু, আহমদ শরিফ ও পিতা আলী হোসেন সহ সঙ্গবদ্ধ হয়ে সন্ত্রাসী কায়দায় রাম দা, লোহার রট ও লোহার চেইন দিয়ে এলো পাতাড়ি হামলা চালিয় বীরদর্পে ঘটনাস্থল ত্যাগ করে চলে যায় বলে অভিযোগ করেন।
এব্যাপারে জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী জানান,ঘটনাটি শুনে তাদের আইনের আশ্রয় নেওয়ার জন্য বলেছি।
এ ব্যাপারে উখিয়া থানার তদন্ত ওসি নুরুল ইসলাম মজুমদার সত্যতা স্বীকার করে বলেন এখনো পযর্ন্ত কেউ অভিযোগ দেয়নি,অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: