ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খুটাখালীতে করোনায় আক্রান্ত রোগীর বাড়িতে হোম কোয়ারেন্টিন, লকডাউন নিশ্চিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট

এম.জিয়াবুল হক,চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে ইতোমধ্যে করোনা আক্রান্ত মহিলা রোগীর বাড়ীতে হোম কোয়ারেন্টিন ও লকডাউন নিশ্চিত করণে মনিটরিং কার্যক্রম তদারকি করেছেন চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার মো.তানভীর হোসেন। রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হোসেন সেনাবাহিনীর সদস্য ছাড়াও স্থানীয় খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবদুর রহমানকে সাথে নিয়ে করোনা আক্রান্ত ওই রোগীর বাড়ীতে হোম কোয়ারেন্টিন ও লকডাউন নিশ্চিত করণে মনিটরিং কার্যক্রম তদারকি করেন।

প্রসঙ্গত: চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া গ্রামের অধিবাসি মুসলিমা খাতুন নামের ওই বৃদ্ধা মহিলা গত ১৩ মার্চ ওমরাহ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেন। মুসলিমা খাতুনের বাড়ি চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া গ্রামে। তবে তিনি থাকতেন ক´বাজার শহরে ছেলের বাসায়। করোনায় আক্রান্ত ওই নারীর বয়স ৬৫ বছর। তিনি দেশে ফেরার পর শ্বাসকষ্ট-জ্বর-সর্দি-কাশিতে ভুগছিলেন। ২০ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন। ২২ মার্চ তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। পরবর্তীতে আইইডিসিআর থে‌কে তার প‌জিটিভ রি‌পোর্ট পাঠানো হয়।

তিনি আরো জানান, ওই নারীকে চিকিৎসা দেয়া কক্সবাজার সদর হাসপাতালের ১৫ চিকিৎসক স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গেছেন। পাশাপাশি কক্সবাজার শহরে তাঁর ছেলে অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমানের বাড়িতে পুলিশ পরিবার সদস্যদের হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন করছেন। সর্বশেষ রবিবার ওই নারীর গ্রামের বাড়ি খুটাখালীতে ইতোমধ্যে করোনা আক্রান্ত মহিলা রোগীর বাড়ীতে হোম কোয়ারেন্টিন ও লকডাউন নিশ্চিত করণে মনিটরিং কার্যক্রম তদারকি করেছেন চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার মো.তানভীর হোসেন।##

পাঠকের মতামত: