ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় তৃতীয় দিনেও ৩০০ গরীব মানুষের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান 

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় থাকা কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার অচ্ছ্বল ও দরিদ্র পরিবারের মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে এসেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

আওয়ামীলীগ সভাপতি ও সরকার প্রধান শেখ হাসিনার নির্দেশনার আলোকে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী ব্যক্তিগত উদ্যোগে শুক্রবার থেকে প্রতিদিন চকরিয়া উপজেলার তিনশতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। বিতরণের তৃতীয় দিনে রবিবার সকালে তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে বিভিন্ন এলাকার অচ্ছল ও গরীব পরিবারের নারী-পুরুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন।

অপরদিকে একইদিন সকালে উপজেলা চেয়ারম্যানের পৌরশহরের জনতা মার্কেটস্থ বাসভবনে গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যানের সহ-ধর্মীনি লিপি করিম সাঈদী।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রভাবের কারণে সরকারি নির্দেশে কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকায় বেশিরভাগ শ্রমিকজীবি মানুষ ঘরবন্দি হয়ে থাকায় বেশি বেকায়দায় পড়েছেন। অপরদিকে কাঁচামাল ও মুদির দোকান ছাড়া উপজেলার প্রত্যন্ত জনপদের দোকান-পাটগুলোও বন্ধ রয়েছে। এই অবস্থায় বন্ধ হয়ে গেছে দিনমজুর, রিক্সাচালক, ইজিবাইক টমটম চালকসহ হতদরিদ্র মানুষগুলোর রুটি-রুজির ব্যবস্থা।

মুলত করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে বাড়িতে বন্দি হয়ে পড়া মানুষ যাতে খাবার নিয়ে কোন সংকটে না পড়েন সেজন্য এখন থেকে প্রতিদিন ৩০০ পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হিসেবে তিন কেজি চাল, দুই কেজি আটা ও এক কেজি করে মসুর ডাল বিতরণের উদ্যেগ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষথেকে শনিবার থেকে প্রতিদিন ৩০০ পরিবারকে খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে। করোনা সংকটে যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক হবে না ততদিন পর্যন্তখাদ্য সহায়তা দেওয়া হবে আমার ব্যক্তিগত পক্ষ থেকে।##

পাঠকের মতামত: