ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে সুবিধাবঞ্চিতরা পাচ্ছে করোনা সহায়তা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার ::  করোনাভাইরাস সংকটে কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে নিম্নআয়ের পরিবার, কর্মহীন, সুবিধাবঞ্চিত এবং অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এসব এলাকায় প্রায় পাঁচ শতাধিক মানুষের মাঝে ২০ কেজি করে চাল ও খাদ্যসামগ্রী ঘরে ঘরে সরকারি সাহায্য বিতরণ করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

আজ রবিবার এসব বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক মো. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, দুর্যোগ মোকাবেলায় সরকারের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। ত্রাণের জন্য বের হতে হবে না। ঘরে ঘরে সরকারি সাহায্য সহযোগিতা পৌঁছে দেওয়া হবে। যতদিন করোনাভাইরাস সংকট শিথিল না হচ্ছে ও সাধারণ মানুষরা স্বাভাবিক জীবন-যাপনে ফিরতে না পারছে ততদিন সরকারের তরফ থেকে এই ধরনের সহযোগিতা প্রদান অব্যাহত রাখা হবে।

এর আগে হোটেল মোটেল জোনে ফায়ার সার্ভিসের সহায়তায় জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম শুরু করা হয়।

অপরদিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের গঠিত ‘করোনা সহায়তা কমিটি’ও শহরের বিভিন্ন স্থানে দরিদ্র লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, শাহ আলম চৌধুরী, অ্যাডভোকেট তাপস রক্ষিত, এম,এ মঞ্জুর, আবু তাহের আজাদ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইনের নেতৃত্বেও একটি করোনা সহায়তা কমিটি গঠিত হয়েছে। জেলা শহরের নানা পেশাজীবীদের নিয়ে গঠিত এ কমিটিও আগামীকাল থেকে করোনায় ঘরবন্দি আর্থিক সংকটের মুখে পড়া লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করবে।

পাঠকের মতামত: