ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়া উপজেলাবাসির স্বাস্থ্য সুরক্ষায় জীবাণুনাশক স্প্রে পানি ছিটানো উদ্বোধনে উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::   করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার সর্বস্তরের জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে এবার বিভিন্ন এলাকায় ব্লিচিং পাউডার দিয়ে তৈরী জীবাণুনাশক স্প্রে পানি ছিটানোর উদ্যোগ নিয়েছেন চকরিয়া ফায়ার সার্ভিস ডিফেন্স স্টেশন। শনিবার চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথা এলাকায় জীবাণুনাশক স্প্রে পানি ছিটানো কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

এসময় চকরিয়া ফায়ার সার্ভিস ডিফেন্স স্টেশন কর্মকর্তা ছাড়াও ফায়ার সার্ভিসর দমকল বাহিনীর সদস্য, স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, মরণব্যধি করোনা ভাইরাস বিশে^র একাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এটির প্রভাব পড়েছে আমাদের বাংলাদেশের প্রতিটি অঞ্চলে। সরকারি নির্দেশনার আলোকে ইতোমধ্যে উপজেলা প্রশাসন করোনা সংক্রমণ থেকে জনসাধারণকে রক্ষা করতে সবধরণের উদ্যোগ নিয়েছেন। উপজেলার প্রতিটি জনপদে সচেতনতা তৈরীতে কাজ করছেন প্রশাসন।

তিনি বলেন, সরকার বা প্রশাসন একার পক্ষে এই ধরণের একটি দুর্যোগকে মোকাবেলা সম্ভব নয়। তাই জনগনকে নিজ উদ্যোগে সচেতন হতে হবে। মহামারী এই রোগ থেকে নিজ এবং পরিবার প্রতিবেশিকে রক্ষা করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। সেইজন্য সরকারি নির্দেশনা মনে সবাইকে বাড়িতে থাকতে হবে। অপ্রয়োজনে যততত্র চলাচল করা যাবেনা।

উপজেলা চেয়ারম্যান আরও বলেন, জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সরকারি নির্দেশনার আলোকে চকরিয়া ফায়ার সার্ভিস বিভাগ উপজেলার প্রতিটি জনপদের গুরুত্বপুর্ণ পয়েন্টে ব্লিচিং পাউডার দিয়ে তৈরী জীবাণুনাশক স্প্রে পানি ছিটানোর উদ্যোগ নিয়েছেন। পৌরসভার পক্ষথেকে এই কার্যক্রমটি চলছে। আশাকরি সবাই সচেতন হবেন, নিজে বাঁচবেন, অন্যকে বেঁেচ থাকতে সুযোগ দেবেন। #

পাঠকের মতামত: