Home » কক্সবাজার » কক্সবাজারে করোনা আক্রান্ত নারীর বাড়িটিকে কোয়ারেন্টাইন ঘোষণা

কক্সবাজারে করোনা আক্রান্ত নারীর বাড়িটিকে কোয়ারেন্টাইন ঘোষণা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

কক্সবাজারে করোনাভাইরাস শনাক্ত হওয়া নারীর বাড়িটিকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল ৩ টার দিকে সদর মডেল থানা পুলিশ সাইন বোর্ড টাঙিয়ে এই ঘোঘণা দেন। একই সাথে ওই এলাকা কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ টেকপাড়া পাহাড়তলী রোডের কচ্ছপিয়া পুকুরের মোড় থেকে পশ্চিমে খোরশেদ ভবনের সামনে হয়ে পল্লবী লেইন লকডাউন ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে কক্সবাজার সদর উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ উল্লাহ মারুফের নেতৃত্বে এলাকাটি লকডাউন ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়। এ সময় ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, কক্সবাজার সদর মডেল থানার ওসি আবু মো. শাহজাহান কবির, ওসি (তদন্ত) খায়রুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন। লকডাউন ঘোষিত এরিয়াতে পুলিশ মোতায়েন এবং মাইকিং করা হয়েছে।

করোনাভাইরাস জীবাণু আক্রান্ত নারীটি তার সন্তান হারুনর রশিদসহ সৌদি আরব থেকে ওমরা হজ্ব করে এসে গত ১৩ মার্চ দেশে এসে কক্সবাজার শহরের সিকদার মহলের সংলগ্ন পশ্চিম পার্শ্বের বাইলেইনে পল্লবী সড়কে তার কন্যার একটি ভাড়া বাসায় উঠেন। আবার সেখান থেকে করোনা ভাইরাস আক্রান্ত নারীর সন্তান কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মানের শ্বশুরবাড়ির বিল্ডিং দক্ষিণ টেকপাড়া খোরশেদ ভবনের অক্সফোর্ড স্কুলস্থ বিল্ডিং (সাবেক এনএসআই অফিস) এ ছিলেন। সেখান থেকে করোনা ভাইরাস আক্রান্ত নারীকে গত ১৮ মার্চ অসুস্থ অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার রোগের লক্ষণে করোনা ভাইরাস আক্রান্ত ধারণা করে স্যাম্পল টেস্ট করতে ঢাকার আইইডিসিআর এর ল্যাবে পাঠানো হয়।

রিপোর্টে উক্ত নারীর শরীরে করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত বলে নিশ্চিত হওয়া যায় মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ১২ টার দিকে। সৌদি আরব থেকে করোনা ভাইরাস জীবাণু বহন করে আসা এই নারীর হাসপাতালে ভর্তি হওয়ার আগ পর্যন্ত যেসব স্থানে ছিলেন, সেসব এরিয়া জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি লকডাউন ঘোষণা করেছে। একই সাথে যে বাড়িতে অবস্থান করেছিলেন ওই বাড়ি কোয়ারেন্টাইন হিসেবে ঘোষণা করা হয়েছে। এদিকে লকডাউন ঘোষণাকৃত এরিয়ার নাগরিকদের একটু কষ্ট হলেও এলাকাবাসীর সুস্বাস্থ্য রক্ষায় লকডাউনের বিধিনিষেধ মেনে চলার জন্য কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব সুরাজপুরস্থ ...

বিএনপি বর্তমানে রাজনৈতিক আইসোলেশনে আছে – সেতুমন্ত্রী

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও ...