ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কোট বাজারে ট্রাফিক সার্জনের নির্যাতনে রক্তাক্ত টমটম চালক

ফারুক আহমদ, উখিয়া :: উখিয়া উপজেলার কোর্ট বাজার স্টেশনে ট্রাফিক সার্জনের বেধড়ক নির্যাতনের শিকার হয়েছে দরিদ্র টমটম চালক নুরুল ইসলাম (৩৬)। রবিবার (২২ মার্চ) বিকেলে প্রকাশ্যে লাঠি নিয়ে ট্রাফিক সার্জেন্ট মনির নির্দয় ভাবে পিটিয়ে রক্তাক্ত করেছে টমটম চালককে। আহত চালক হলদিয়া পালং ইউনিয়নের রুমখা মাতব্বর পাড়া গ্রামের হাবিব উল্লাহর পুত্র ।

প্রত্যক্ষদর্শীরা জানান যাত্রী নিয়ে টমটম চালক নুরুল ইসলাম কোট বাজার স্টেশনে পৌঁছে গাড়ি থামাতে না থামাতে তেড়ে আসে সার্জন মনির।
চালক নুরুল ইসলাম অভিযোগ করে বলেন কোন কথা ছাড়াই হাতে লাঠি নিয়ে বেধড়ক মারধর শুরু করে। নির্দয় ভাবে এলোপাথাড়ি পিটিয়ে পুরো শরীর রক্তাক্ত করে।
স্থানীয় লোকজন এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাকে উখিয়া হাসপাতালে নিয়ে যায়।
অসংখ্য টমটম ও সিএনজি চালকরা জানান ট্রাফিক সার্জেন্ট মনির কোট বাজার স্টেশনে বিভিন্ন যানবাহন হতে জোরপূর্বক টাকা আদায় করে। কেউ চাঁদা দিতে অপরগতা প্রকাশ করলে নির্যাতন সহ কোটবাজারে কাউকে দাড়াতে দেয় না।
এদিকে সম্প্রতি চাঁদার জন্য গাড়ির চালককে লাঠি দিয়ে মারধরের সময় এক শিশু শিক্ষার্থী নির্যাতনের শিকার হয়। ঘটনাটি দেখে স্থানীয়রা এগিয়ে আসলে অভিযুক্ত সার্জেন্ট মনির দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে জনরোষের কবল থেকে রক্ষা পায়।
উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম জানান কথায় কথায় নিরহ চালকদের উপর অমানুষিক নির্যাতন খুবই দুঃখজনক। এছাড়াও সার্জনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ক্ষমতার অপব্যবহার সহ নানা অভিযোগ প্রায় সময় শোনা যাচ্ছে।
এদিকে আহত নুরুল ইসলাম এ ব্যাপারে উখিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করছে বলে জানা গেছে ।

পাঠকের মতামত: