ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রামের প্রিমিয়ারের ১৬ ছাত্র স্থায়ী বহিষ্কার

image_152402_0চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম: চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাছিম আহমেদ সোহেল হত্যার ঘটনায় মামলার আসামি ১৬ ছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সেইসঙ্গে আরও সাত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আহমদ রাজীব চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
প্রক্টর বলেন, “বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ প্রশাসনে গত ২৯ মার্চ হওয়া সংঘর্ষের পর তদন্তের প্রেক্ষিতে ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।”

বহিষ্কৃতদের মধ্যে আশরাফুল ইসলাম, ওয়াহিদুজ্জামান নিশান, জিয়াউল হায়দার চৌধুরী, এস এম গোলাম মোস্তফা, তামিম উল আলম, রাশেদুল হক ইরফান ও নাজমুল হক বিবিএর ছাত্র। এই ঘটনায় নিহতের বাবার করা হত্যা মামলার প্রধান আসামি ইব্রাহীম সোহান, কাজী জয়নাল আবেদীন, সাইফ উদ্দিন, আবু জাহেদ উজ্জ্বল, নিজাম উদ্দিন আবিদ ও নুরুল ফয়সাল স্যাম এমবিএর ছাত্র। অন্যদের মধ্যে আবু ফয়েজ এলএলএমের এবং সাইফুল মোহাম্মদ তারেক ও সাইফুল ইসলাম সাকিব এলএলবির ছাত্র।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- মোজাহিদুল ইসলাম, মোহাম্মদ মাসুক কালাম, কায়সারুল আলম, মনির আহমদ, কাজী মোহাম্মদ লিয়াকত, নিজামুল গালিব ইমন ও কাজী মো. আশরাফ সায়েদ। তারা সবাই বিবিএর ছাত্র। প্রক্টর জানান, কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না তা ১০ এপ্রিলের মধ্যে জানাতে নোটিস দেয়া হয়েছে।

গত ২৯ মার্চ নগরীর ওয়াসার মোড়ে বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে এক অনুষ্ঠানের আয়োজন নিয়ে বিরোধের জের ধরে নাসিম আহমেদ সোহেলকে একদল শিক্ষার্থীর মারধরের মধ্যে তাদের একজনের ছুরিকাঘাতে নিহত হন।

পরদিন সোহেলের বাবা আবু তাহের ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে চকবাজার থানায় হত্যা মামলা করেন। পরে ভিডিও ফুটেজে সোহানকে ছুরি বের করে সোহেলকে আঘাত করতে দেখা যায় বলে পুলিশ জানিয়েছে।

পাঠকের মতামত: