ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রামুতে কোয়ারেন্টাইন না মানায় ৩ প্রবাসীকে ৪০ হাজার টাকা জরিমানা

সোয়েব সাঈদ, রামু ::  কক্সবাজারের রামুতে সৌদিআরব, দুবাই এবং ওমান ফেরত ৩ ব্যক্তিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চলমান করোনা পরিস্থিতিতে সদ্য দেশে এসে হোম কোয়ারান্টাইনের পরিবর্তে বিভিন্নস্থানে ঘোরাঘুরি করায় দায়ে তাদের এ অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ১৮ মার্চ বিকাল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের হাজারীকুল, বাইপাস ও কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনীরচর গ্রামে এসব অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

এসময় হাজারীকুল গ্রামে সদ্য ওমান ফেরত যুবক কক্সবাজারে গেছেন বলে জানায় পরিবারের লোকজন। এ ঘটনায় ওই পরিবারকে তাৎক্ষণিক ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে অংশ নেয়া রামু উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া জানান, বিদেশ থেকে আসার খবর পেয়ে আগেরদিন স্বাস্থ্যকর্মীরা ওই যুবককে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিয়েছিলন। কিন্তু তিনি তা না মেনে অন্যত্র ঘোরাঘুরি করেন।

পরে ফুলনীরচর এলাকায় সৌদি ফেরত যুবককে ২০ হাজার টাকা এবং বাইপাস এলাকার ভাড়া বাসায় বসবাসরত দুবাই ফেরত এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে রামুর মন্ডলপাড়া গ্রামে ফ্রান্স থেকে আসা যুবককে করোনা ভাইরাস সম্পর্কে সতর্ক করে কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দেন ইউএনও প্রণয় চাকমা।

পাঠকের মতামত: