ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কুতুবদিয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও)’র আদেশে মায়ের কোলে শিশু

কুতুবদিয়া প্রতিনিধি :::

কুতুবদিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের কর্মকর্তা সালেহীন তানভীর গাজীর বিচারীক আদেশে মায়ের কোল ফিরে পেয়েছে দশ মাস বয়সের শিশু কন্যা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও)’র চার্জ ওয়ারেন্ট পেয়ে গতকাল ৪ এপ্রিল দুপুর সাড়ে ১২ টার দিকে লেমশীখালী ইউনিয়নের হাবিব হাজীর পাড়া গ্রামের আবদু ছালামের পুত্র মোঃফারুকের বাড়ি থেকে কুতুবদিয়া থানা পুলিশ শিশুটিকে উদ্ধার করে নির্বাহীকর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসে।  মিচ মামলা নং ০৪/২০১৬ এর অনুবলে নির্বাহী ম্যাজিস্টে (ইউএনও) ফৌযদারী কার্য বিধির ১০০ ধারা মতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে বিচারের মাধ্যমে সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আকতার বিউটি ও এলাকার মেম্বার মুহাম্মদ ফারুক এই দু’জন স্বাক্ষীর উপস্থিতিতে শিশুকে “মা” খোকন আরার কোলে ফিরিয়ে দেন এবং উপযুক্ত কোন আদালত ভিন্ন কোন সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানিয়েছেন তিনি।

শিশুকন্যাকে ফিরিয়ে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন মা খোকন আরা। সে উত্তর ধুরুং ইউনিয়নের মনছুর আলী হাজীর পাড়া গ্রামের নুর মুহাম্মদের কন্যা।  খোকন আরার সাথে কথা হলে সে জানায়, যৌতুকের বলী হয়ে বিবাহ বিচ্ছেদের মাধ্যমে স্বামী লেমশীখালী ইউনিয়নের হাবিব হাজীর পাড়া গ্রামের আবদু ছালামের পুত্র ফারুকের ঘর ছাড়তে হয় তাকে।  এর পর থেকেই দশ মাসের শিশু কন্যাকে নিয়ে পিতা নুর মুহাম্মদদের বাড়িতে বসবাস করে আসছিল সে। হঠাৎ একদিন ছলচাতুরীর মাধ্যমে শিশু কন্যাকে নিয়ে যায় তার শশুর বাড়ির লোকজন এবং শিশু কন্যাকে ফিরিয়ে দিতে অস্বীকার করলে কুতুবদিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে লিখিত নালিশ মামলা করেন তিনি।

পাঠকের মতামত: