ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় নির্বাচন কমিশন ও প্রশাসনের মতবিনিময় সভাঃ সকলের সহযোগিতায় একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া সম্ভব

Chakaria Picture  04-04-2016 .এম.জিয়াবুল হক, চকরিয়া ::
আগামী ২৩এপ্রিল অনুষ্টিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দি চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্যদের সাথে মতবিনিময় সভা করেছেন উপজেলা প্রশাসন ও নির্বাচন কমিশনের কর্মকর্তারা। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় দুই দফায় অনুষ্টিত হয়েছে মতবিনিময় সভা। এতে ফাসিয়াখালী, বমুবিলছড়ি, খুটাখালী, ডুলাহাজারা, সাহারবিল, চিরিঙ্গা, লক্ষ্যারচর, কৈয়ারবিল, কাকারা, সুরাজপুর-মানিকপুর, বরইতলী ও হারবাং ইউনিয়নে প্রতিদ্বন্দি সকল পদের প্রার্থীরা অনুষ্টিত মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন।
চকরিয়া উপজেলার ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত মতবিনিময় সভায় দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন। বক্তব্য রাখেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন, ইউপি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান।
অনুষ্টিত মতবিনিময় সভায় প্রার্থীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, ৬ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের পর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। এরপর শুরু হবে নির্বাচনী প্রচারণা। প্রতীক বরাদ্ধের পর নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবে একাধিক নির্বাহী ম্যাজিষ্ট্রেট। তাই আপনাদের খেয়াল রাখতে হবে প্রচারণার সময় নির্বাচনী আচারণবিধি লঙ্গন হচ্ছে কিনা। তবে দায়িত্ব পালনকালে কর্তব্যরত ম্যাজিষ্ট্রেট আচরণবিধি লঙ্গন করলে কোন প্রার্থীকে ছাড় দেবেনা। নির্বাচনী প্রচারনায় কমিশনের নীতিমালা অনুযায়ী চলতে হবে। তাঁরা আরো বলেন, সকল প্রার্থী সহযোগিতা করলে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া সম্ভব হবে। ইতোমধ্যে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে এব্যাপারে প্রয়োজনীয় প্রদক্ষেপ নেওয়া হবে।
মতবিনিময় সভায় উপজেলার বেশ কটি ইউনিয়নে বিপুল পরিমাণ কেন্দ্রকে অধিক ঝুঁিকপুর্ণ চিহিৃত করে তা প্রশাসনের কাছে তুলে ধরেন অনেক চেয়ারম্যান প্রার্থী। চেয়ারম্যান প্রার্থীরা এসব কেন্দ্রে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করার দাবি করেন। উত্তরে প্রশাসনের কর্মকর্তারা আশ্বাস দেন এব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে। #

পাঠকের মতামত: