ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে মাসব্যাপী সাংগঠনিক কর্মসুচি গ্রহন করেছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগ। পবিত্র ওমরা হজ পালনে মক্কানগরীতে অবস্থানরত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের বিশেষ নির্দেশে কর্মসুচি পালনে উজ্জেবিত হয়েছেন দলের সকলস্তরের নেতাকর্মীরা।

এদিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আজ শনিবার চকরিয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ফাসিয়াখালী রসিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয়েছে নানা কর্মসুচি। এদিন সকাল সাতটায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আটটায় জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান ও সকাল ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে এমপি জাফর আলমের নির্দেশে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর নেতৃত্বে দলীয়ভাবে জাতির পিতার জন্মশত বার্ষিকী উদযাপনে চকরিয়া উপজেলা আওয়ামীলীগ উপজেলার প্রতিটি ইউনিয়নে সাংগঠনিক কর্মসুচির অংশহিসেবে প্রস্তুতি সভা সম্পন্ন করেছেন। সর্বশেষ শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয়েছে খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা।

খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ জয়নাল আবেদিন মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি বাবু এমআর চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বেলাল আজাদ। সভায় খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগ সহযোগি সংগঠনের নেতাকর্মী ছাড়াও ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও আওয়ামীলীগের নেতাকর্মি উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাহদুর হক।

আগেরদিন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতি সভা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ সভাপতি বাবু এম আর চৌধুরী, প্রচার সম্পাদক আবু মুছা, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, উপজেলা আওয়ামীলীগের সদস্য সাবেক ভিপি রোস্তম শাহরিয়ার। অপরদিকে মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতি সভা। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিদারুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমর উদ্দিন আহমদ, বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ সভাপতি বাবু এম আর চৌধুরী, প্রচার সম্পাদক আবু মুছা, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার বেলাল আহমদ, সাধারণ সম্পাদক ডা,নুরুল আলম প্রমুখ। ##

পাঠকের মতামত: