ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় রোহিঙ্গাদের ব্যাপারে সজাগ থাকতে হবে, ভোটার দিবসে-ইউএনও শিবলী নোমান

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  “ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব” এ স্লোগানকে সামনে রেখে চকরিয়ায় সোমবার সকালে জাতীয় ভোটার দিবসের এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়েছে। র‌্যালিটি উপজেলা পরিষদের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত র‌্যালিতে নেতৃত্ব দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল আলম ছুট্টু, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল। র‌্যালীতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

র‌্যালীর উদ্বোধণী অনুষ্ঠানে ইউএনও নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান বলেছেন, ভোটার হবার মাধ্যমে একজন ব্যক্তি দেশের নাগরিকত্ব অর্জন করে। তাই পুর্ণবয়স্ক সবাইকে ভোটার হতে হবে। দেশের কল্যাণে কাজ করতে হবে।

তিনি বলেন, সরকারি নীতিমালার আলোকে চকরয়া উপজেলা ও পৌরসভার প্রতিটি জনপদের পুর্ণবয়স্ক সবাইকে ভোটার করতে হবে। উপজেলা নির্বাচন কমিশন সেইজন্য সর্বদা প্রস্তুত রয়েছে। তবে সকল নাগরিককে ভোটার হতে যেসব উপকরণ দরকার সবগুলো সংযুক্ত করতে হবে।

আগামীতে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রত্যেক এলাকায় ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হবে। সেখানে স্থানীয় লোকজনকে সত্যতা যাছাই পুর্বক ভোটার করা হবে। তবে কোন অবস্থাতে রোহিঙ্গা নাগরিকরা যাতে ভোটার হতে না পারে সেইদিকে সবাইকে সজাগ থাকতে হবে। কারণে অতীতে এইধরণের অপকর্ম অনেকে করেছে। পরে প্রশাসনের নজরদারিতে পড়ার ফলে এসব রোহিঙ্গা বাদ গেছেন। আশাকরি আগামীতে এই ধরণের ভুল কেউ জেনেশুনে করবেন না।

পাঠকের মতামত: