ঢাকা,মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

চকরিয়ায় আগুনে বসতঘর ও দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি, আহত -১

মুহাম্মদ মনজুর আলম, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে বসতঘর ও দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেছে। এ সময় ডাঃ বিকাশ বাবু নামে একব্যাক্তি আগুন নিভাতে গিয়ে পুড়েঁ আহত হয়।

শনিবার রাত সাড়ে ৩ টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের ৪নং ওয়ার্ড়ের নাপিত পাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হচ্ছে- বিধান শীল ও ডাঃ বিকাশ শীলের বসতঘর ও হৃদয় শীলের তিনটি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মহসিন বাবুল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার রাত সাড়ে ৩টার দিকে ডাঃ বিধান শীলের ঘরে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে মুহুর্ত্বের মধ্যে পাশর্^বর্তী অন্য ঘর ও দোকানে আগুন ছড়িয়ে পড়ে । এতে দুইটি বসতঘর ও তিনটি দোকানঘর পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং প্রশাসনকে ঘটনাটি জানিয়েছি। ইউনিয়ন পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো.সাইফুল হাসান বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন সুত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত করে উপজেলা প্রসাশন কে জানানো হবে ।

পাঠকের মতামত: