ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বেগম জিয়া এখন হাঁটতে ও দাঁড়াতে পারেন না, তাকে জামিন না দেয়ায় আমরা আশাহত ও ক্ষুব্ধ -ফখরুল

নিউজ ডেস্ক ::  মিথ্যা মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, বেগম জিয়া এখন হাঁটতে পারেন না, দাঁড়াতে পারে না। এজন্য বিএনপির পক্ষ থেকে আদালতে তার জামিন চাওয়া হয়েছে। আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করায় আমরা আশাহত ও ক্ষুব্ধ।
আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে বৌদ্ধ ধর্মীয় গুরু উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ভারতের রাজধানী দিল্লিতে সাম্প্রতিক সহিংসতার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, ভারতের দাঙ্গা আমাদের দেশে আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে। আমরা আশা করি, ভারত তার দেশের জনগণের কথা চিন্তা করে এনআরসি সমস্যার সমাধান করবে।
এর আগে সত্যপ্রিয়র মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মির্জা ফখরুল।
সভায় বক্তব্য রাখেন -বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না।
উল্লেখ্য, রামু সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথের গত বছরের ৪ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। দীর্ঘ ১৪৮ দিন বৌদ্ধ ধর্মীয় রীতিনীতি অনুসারে সংরক্ষণের পর তিন দিনব্যাপী তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হচ্ছে।

পাঠকের মতামত: