Home » Uncategorized » চকরিয়ায় ডাকাতের হামলায় নিহত সাহাবউদ্দিনের পরিবারে শোকের মাতম (ফলোআপ)

চকরিয়ায় ডাকাতের হামলায় নিহত সাহাবউদ্দিনের পরিবারে শোকের মাতম (ফলোআপ)

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::  ডাকাতের হামলায় কৃষক সাহাব উদ্দিন (২৫) খুনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নিহত সাহাব উদ্দিনের ভাই বাদী হয়ে অজ্ঞাতানামা ব্যক্তিদের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন। এদিকে কৃষক সাহাব উদ্দিন খুনের ঘটনা দুইদিন পার হতে চললেও এ খুনের ঘটনায় জড়িত কাউকেই পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি।

রবিবার দিবাগত রাত ১টার দিকে ১০-১২ জনের একদল সশস্ত্র ডাকাত একটি সিএনজি ও কয়েকটি বাড়ি ডাকাতি করে কৃষক সাহাব উদ্দিনের সবজি ক্ষেতের উপর দিয়ে যাচ্ছিলো। ওইদিন রাতে সাহাব উদ্দিন তার সবজি ক্ষেত হাতির তান্ডব হতে রক্ষার জন্য পাহারা দিচ্ছিলেন। এ সময় সে ডাকাত ডাকাত বলে চিৎকার দিলে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা উল্টো ফিরে এসে সাহাব উদ্দিনসহ অন্য তিনজনকে রশি দিয়ে বেধে ফেলে। পরে ডাকাত দলের সদস্যরা তাদেরকে লোহার রড ও খন্দি দিয়ে আঘাত করলে কৃষক সাহাব উদ্দিন ঘটনাস্থলে মারা যায়। এ সময় ডাকাত দলের হামলায় অপর চাষী আবদুল মান্নান (৪০) ও মিনহাজ উদ্দিন (৩২) গুরুতর আহত হয়। পরদিন সকালে কৃষক সাহাব উদ্দিন বাড়ি না ফিরলে তার স্বজনরা বিভিন্ন জায়াগায় খোঁজ খবর নেয়। একপর্যায়ে সবজি ক্ষেতে সাহাব উদ্দিনের মৃতদেহ পাওয়া যায়। পরে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়।
অপরদিকে সোমবার রাত ৮টার দিকে সাহাব উদ্দিনের নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়। ডাকাতের পিটুনীতে কৃষক সাহাব উদ্দিন মারা যাওয়ার ঘটনায় তার পরিবারে চলছে শোকের মাতম। আয় রোজগারের একমাত্র ব্যক্তিকে হারিয়ে নি:স্ব হয়ে পড়েছে পরিবারটি। স্বামীকে হারিয়ে একমাত্র সন্তানকে নিয়ে ভবিষ্যতের চিন্তায় দিশাহারা হয়ে পড়েছেন তার স্ত্রী। সাহাব উদ্দিনের খুনিদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন তার পরিবার।
এ নির্মম হত্যাকান্ডের ব্যাপারে থানা পুলিশের তৎপরতা নিয়েও প্রশ্ন তুলেছেন সাহাব উদ্দিনের পরিবার। চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করলেও খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারের ব্যাপারে কোন তৎপরতা দেখা যাচ্ছে না। বিষয়টি নিয়ে পরিবার ও এলাবাসীর মাঝেও দিনদিন ক্ষোভ বাড়ছে।
মামলার বাদী মহিউদ্দিন জানান, তার ভাইকে নির্মমভাবে খুনের ঘটনায় অজ্ঞাতানা ১০-১২ জনকে আসামী দেখিয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়। কিন্তু মামলার আসামীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারের ব্যাপারে এখনো কার্যকর পদক্ষেপ নেয়নি পুলিশ। হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবী জানান তিনি।
চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান চকরিয়া নিউজকে বলেন, কৃষক সাহাব উদ্দিন হত্যাকান্ডের ঘটনায় তার ভাই বাদী হয়ে ১০-১২জনকে অজ্ঞাতনামা আসামী দেখিয়ে মঙ্গলবার সন্ধ্যায় চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। এ মামলা দায়েরের পরপরই পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। দ্রুত সময়ে মধ্যে কৃষক সাহাব উদ্দিন খুনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার পূর্বক আইনের আওতা আনা হবে বলে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় লোক সমাগম ঘটিয়ে হারবাং ইউপি চেয়ারম্যানের সালিশ, সরকারী নির্দেশও উপেক্ষিত

It's only fair to share...000ইমাম খাইর, কক্সবাজার ::  সামাজিক দূরত্ব বজায় ও লোকসমাগম এড়িয়ে চলতে ...

error: Content is protected !!