ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ডাকাতের হামলায় ১ কৃষক নিহত, আহত ৩

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া উপজেলা সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের গলারছিরা (শান্তিনগর) বনের ভিতরে ডাকাতের হামলায় ১ কৃষক নিহত ও অপর ৩জন কৃষক গুরুতর আহত হয়েছে। রোববার ভোররাতে বন্যহাতির কবল থেকে ধান ক্ষেতে পাহারা দেয়ার সময় সশস্ত্র ডাকাত দলের হামলায় সাহাব উদ্দিন (২৫) নামের এক কৃষক ঘটনাস্থলেই প্রাণ হারায়। অপর ৩জন কৃষক আবদুল মন্নান (৪৭), মিনহাজ উদ্দিন (২৮) ও জাফর আলম (৩২) গুরুতর আহত হয়েছে। স্থানীয় জনগণ জানান, আজ সোমবার সকাল ৭টায় নিহত ও আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে প্রেরণ করেছে।
চকরিয়া থানা ও স্থানীয় জনগণ সুত্রে জানা গেছে, পার্শ^বর্তী কাকারা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা নিহত সাহাব উদ্দিন ও অপর ৩ কৃষক সুরাজপুর মানিকপুর ইউনিয়নের গলার ছিরা (শান্তিনগর) বনের পার্শ্ববর্তী তামাক ক্ষেতে ধান চাষের পাহারারত অবস্থায় সশস্ত্র ডাকাত দল রাত দুইটার সময় চারজনকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে রক্তাক্ত অবস্থায় ফেলে চলে যায়। রাত দুইটার পর থেকে তাদের চিৎকার শোনার পর প্রায় অর্ধশত লোকজন তাদেরকে হন্যে হয়ে পাহাড়ে খুঁজাখোজি আরম্ভ করে। সকাল সাতটার দিকে তাদেরকে তামাক চাষে মাঝখানে সন্ধান পায়। ওই চার কৃষকের মধ্যে নিহত শাহাব উদ্দিন নামের একজন কৃষক ঘটনাস্থলে নিহত হয়। তিনি দক্ষিণ কাকারার শাহ আলমের ছেলে। বাকি তিনজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়।
চকরিয়া থানার পুলিশ শাহাব উদ্দিনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
এ ব্যাপারে এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনও কেউ গ্রেফতার হয়নি। তবে পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

পাঠকের মতামত: