ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঢেমুশিয়ার সাবেক চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি রস্তমের ইন্তেকাল, জানাযায় শোকাহত মানুষের ঢল

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার উপকূলীয় ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুস্তম আলী (৪৮) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। শনিবার (২২জানুয়ারী) দুপুর ১টার দিকে তিনি জমিদার পাড়াস্থ গ্রামের বাড়িতে জীবনের শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তার স্ত্রী ও ১ছেলে সন্তানসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

চেয়ারম্যান রুস্তম গণি ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়া এলাকার মৃত ইব্রাহিমের ছেলে।

মৃত্যুর পূর্বে পর্যন্ত তিনি ঢেমুশিয়া ইউনিয়নস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। এদিকে একইদিন বাদে মাগরিব ডেমুশিয়া জিন্নাত আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্টিত হয়েছে। নামাজে জানাযায় শোকাহত মানুষের উপস্থিতি ঘটে। পরে তাকে পারিবারিক সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নামাজে জানাযার আগে চেয়ারম্যান রোস্তম আলীর কর্মজীবন, রাজনৈতিক ক্যারিয়ার ও গরীব মানুষের কল্যাণে নিবেদিতভাবে কাজ করার ইতিহাস তুলে ধরে স্মৃতিচারণ মুলক বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি বলেন, রোস্তম আলীর মতো গরীব দরদী জনপ্রতিনিধি আজ সমাজে বিরল। জীবনের শেষদিন পর্যন্ত তিনি এলাকার মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আমৃত্যু ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে অনুপ্রাণিত জননেত্রী শেখ হাসিনার একজন বিশ^স্থ কর্মী। তাঁর এই শুন্যতা আওয়ামীলীগ পরিবারকে বড়ধরণের বিপর্যয়ের মুখে পড়তে হবে।

এদিকে ডেমুশিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুস্তম আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ারুল হাকিম দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, সদস্য আমিনুর রশিদ দুলাল, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সি সহসভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি এমআর চৌধুরী, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএমচর সাবেক চেয়ারম্যান বদিউল আলম, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন,চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, মাতামুহুরী সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি হুমায়ন কবির চৌধুরী, সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন বেলাল উদ্দিনসহ রাজনৈতিক ও বিভিন্ন স্কুল-মাদ্রাসা এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।##

পাঠকের মতামত: