ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দিন-দুপুরে আ’লীগ নেতার বাড়িতে ভাড়াটে দুর্বৃত্তদের হামলা, ভংচুর ও লুটপাট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের পুকপুকুরিয়া কমিশনার পাড়ার এলাকায় দিন-দুপুরে এক আওয়ামীলীগ নেতার বাড়িতে ভাংচু ও লুটপাট চালিয়েছে। এসময় বাড়ির বেঁড়া কেটে ভিতরে প্রবেশ করে নগদ ৭ লাখ ১০ টাকা, ৩ভরি স্বর্ণালংকার, ব্যবহৃত মোবাইল সেটসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে গেছে। দৃবৃত্তরের দল ওই নেতার বাড়ির আশপাশের বিভিন্ন প্রাজাতির প্রায় অর্ধশত ছোট বড় গাছ কেটে সবাড় করে দিয়েছে। এমনকি পুকুরে বিষ প্রয়োগ করে লাখ টাকার মাছের পোনা মেরে ফেলেছে। এতে ওই নেতার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি সকাল ১১ টা ১০ মিনিটে এ ঘটনা ঘটে। গতকাল শনিবার বিকালে আওয়ামীলীগ নেতা ফরিদুল আলম স্থানীয় সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

ভুক্তভোগি মৃত নুরুল কবিরে পুত্র আওয়ামীলীগ নেতা ফরিদুল আলম জানায়, দীর্ঘদিন ধরে ওই ওয়ার্ডের রাজধানী পাড়া এলাকার জাকের আহমদের পুত্র এএসআই সাইফুল তার কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদাদাবী করে আসছিল। ওই টাকা না দেয়ার কারণে তাকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছিল। গত ২১ ফেব্রৃযারি শুক্রবার ওই এ এসআই সাইফুল কর্মস্থল থেকে ছুটিতে এসে সকালে তার ভাই এরফারুল আজিম, আরিফুল ইসলাম ছুট্টো, আহমদ. মিন্টু, মইন উদ্দিন ও মৃত বদরুজ্জামার পুত্র মো. কামাল, মৃত সিদ্দিক আহমদের পুত্র ফরিদুল আলম, অলী আহমেদর পুত্র পুতিয়া, তার পুত্র নোমানসহ প্রায় ৫০ জনের একটি সন্ত্রাসীরা এ হামলা চালায়। তাদের সাথে আরো ২০ জনের অধিক মহিলাও ছিল।

তিনি আরো জানান, ওই এএসআই সাইফুলের নেতৃত্বে সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র ও দারালো কিরিচসহ বিভিন্ন অস্ত্র সশস্ত্র নিয়ে তার বাড়ির বেঁড়া কেটে ভিতরে প্রবেশ করে নগদ ৭ লাখ ১০ টাকা, ৩ভরি স্বর্ণালংকার, ব্যবহৃত মোবাইল সেটসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে গেছে। দৃর্বৃত্তরের দল ওই নেতার বাড়ির আশপাশের বিভিন্ন প্রাজাতির প্রায় অর্ধশত ছোট বড় গাছ কেটে সবাড় করে দিয়েছে। এমনকি পুকুরে বিষ প্রয়োগ করে লাখ টাকার মাছের পোনা মেরে ফেলেছে। এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফরিদুল আলম জানায়, তিনি দীর্ঘ ২৫ বছর ধরে আওয়ামীলীগ পরিবারের সাথে জড়িত। বর্তমানে তিনি ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি পদে দায়িত্ব রয়েছে। বর্তমানে ওই্ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদে প্রার্থী হওয়ার জন্য দলীয় সুনাম বৃদ্ধি ও ভিটাসহ জমি বিক্রয়ের টাকা জমা থাকার খবর পেয়ে ওই এএসআই সাইফুল তার লোকজন সন্ত্রাসী কায়দায় তার বাড়িতে লুটপাট চালায়।

এসময় খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা নৌকা যুগে পালিয়ে যায়। এ ব্যাপারে ফরিদুল আলম বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: