ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

শেখ হাসিনার ম্যাজিকে বদলে যাচ্ছে বাংলাদেশ : টেকনাফে শিক্ষামন্ত্রী

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ::
বাংলাদেশ একটি ছোট্ট দেশ। প্রাকৃতিক সম্পদ না থাকার পরও প্রতিনিয়ত উন্নয়নের অগ্রগতি অব্যাহত থাকার কারণে বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত।
এর একমাত্র কারণ হচ্ছে শেখ হাসিনার ম্যাজিক। তার নেতৃত্বে সততা, দেশপ্রেম,জনগণের প্রতি দায়িত্ববোধ ও আন্তরিক প্রচেষ্টার কারণে শেখ হাসিনা শুধু কক্সবাজার নয়,গোটা বাংলাদেশে উন্নয়ন কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন।

১৮ ফেব্রুয়ারি(মঙ্গলবার) রাত সাড়ে ৮টার দিকে টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে দেশি-বিদেশি স্কাউটদের নিয়ে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এসব কথা বলেন।
স্কাউটদের উদ্দেশে তিনি বলেন, স্কাউটিং হচ্ছে সোনার মানুষ গড়ার কারিগর, যারা এই স্কাউটিংয়ের সঙ্গে রয়েছে তারাই সোনার মানুষ হিসেবে গড়ে ওঠে। প্রধানমন্ত্রী ঘোষিত সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তারাই অগ্রণী ভূমিকা পালন করবে। একারণে প্রধানমন্ত্রী সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দুইটি করে স্কাউট টিম গঠনেরও নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুদকের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমন্বয়ক জাতীয় স্কাউট কমিশনার নাজমুল হক নাজু।

টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশ স্কাউটসের আয়োজনে ২ হাজার ৮০০ জন স্কাউট সদস্য অংশ নেয়। আগামী ১৭ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এ ক্যাম্প চলবে। উক্ত এলাকায় মেডিকেল টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পাঠকের মতামত: