ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় ৫ ভাসমান দোকান ও ফল ব্যবসায়ীকে জরিমানা

এম.মনছুর আলম, চকরিয়া ::  চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সড়কের ওপর বসানো পাঁচ ভাসমান দোকানদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এ সময় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভাসমান দোকান উচ্ছেদের পাশাপাশি হকার ও ফল ব্যবসায়ীদের যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টিতে ১০ ব্যক্তিকে আটক করা হআজ সোমবার (১৭ফেব্রুয়ারি) দুপুরের দিকে চকরিয়া পৌরশহরের মহাসড়ক এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেন চকরিয়া নিউজকে বলেন, ‌চকরিয়া পৌরশহরকে পরিস্কার-পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির সভার আলোকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইতিমধ্যে বেশ কয়েকদফা অভিযান চালানো হয়। অভিযানের পরও ফের সড়কে ভাসমান হকার দোকান ও ফল ব্যবসায়ীরা যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টিতে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নানা অপরাধের দায়ে পাঁচটি ফলের দোকানদারকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আটক দোকান ব্যবসায়ীদের জরিমানা আদায়ের পর মুছলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
তিনি আরও বলেন, পৌরশহরেকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে কোনোভাবেই ভাসমান দোকান বসানো যাবে না। সড়কের ওপরে অবৈধ পার্কিং, যানযট নিরাসন ও পরিস্কার পরিচ্ছন্ন রাখতে প্রশাসনের নিয়মিত এ অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: