ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঝিলংজায় ডিবি পরিচয়ে গরু চুরি

কক্সবাজার প্রতিনিধি ::  সদরের ঝিলংজায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে ২ জনকে বেঁধে রেখে গরু চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুরো ঘটনা জানিয়ে ক্ষতিগ্রস্তরা কক্সবাজার মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। ঝিলংজার চেয়ারম্যান ও মডেল থানার পুলিশ বিষয়টি স্বীকার করেছেন। গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।
ঝিলংজার চান্দের পাড়ার মৃত মৌ. আবদু সালামের পুত্র রাশেদুল হক মডেল থানায় প্রদত্ত অভিযোগ থেকে জানা যায়, গত রাত আড়াইটার দিকে বাড়ির পেছনে শব্দ শোনার পর তার ভাই আবু নাসেরসহ টর্চ নিয়ে বের হই। কাউকে না পেয়ে পথের দিকে এগুলে ডিবি পুলিশের জ্যাকেট পরিহিত ২ জন লোক তাদের ধরে ফেলে এবং এত রাতে এখানে কি করছ জিজ্ঞাস করে। ডিবি পুলিশ পরিচয়দানকারী যুবক তাদের ইয়াবা চালানের খবর আছে বলে দুজনের মোবাইল ও টর্চলাইট কেড়ে নেয়। পরে সাদা নোহা থেকে আরো ৪/৫ জন লোক নেমে তাদের আধা ঘণ্টা জিম্মি করে এক পর্যায়ে মোবাইল না দিয়ে চলে যায়। মোবাইল দিতে বললে সকালে থানা থেকে নিয়ে যাওয়ার কথা বলে গাড়িতে করে চলে যায়।
রাশেদ জানান, গতকাল সকালে মসজিদে নামাজ পড়তে গেলে জানতে পারি স্থানীয় ইউসুফ আলীর বাড়ি থেকেও ২টি গরু নিয়ে গেছে উক্ত ডিবি পরিচয়দানকারী দলটি।
ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান জানান, পুরো বিষয়টি ক্ষতিগ্রস্তরা আমাকে জানানোর পর আমি চাঁন্দের পাড়ার ঘটনাস্থল পরির্দশন করি এবং ক্ষতিগ্রস্ত রাশেদসহ কক্সবাজার মডেল থানায় এসে অভিযোগ দায়ের করতে সহযোগিতা করি। ডিবি পরিচয়দানকারী রাশেদের আইফোনটি নিয়ে গেছে এবং এটার আএমইআই নংসহ থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আশাকরি পুলিশ সচেষ্ট হলে ঘটনার জট দ্রুতই খুলবে। তিনি জানান, এ ঘটনায় সাধারণ মানুষের মাঝে ভীতি কাজ করছে। সাম্প্রতিক সময়ে পুরো ঝিলংজায় বিশেষ করে বাংলাবাজার, মুক্তারকুল, চান্দেরপাড়া, মুহুরীপাড়া, খরুলিয়ায় ছিনতাই এবং চোরের উপদ্রব আশংকাজনক হারে বেড়েছে।
অভিযোগের বিষয়ে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির জানান, অভিযোগটি পাওয়ার পর এএসআই মাসুম হোসেনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। ইতোমধ্যে কাজ শুরু করেছে তদন্তকারী কর্মকর্তা যেহেতু মোবাইলের সুত্র রয়েছে আশা করি শীগ্রই রহস্য উন্মোচন করা যাবে।

পাঠকের মতামত: