ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজার সরকারি কলেজে মুজিববর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি ::  কক্সবাজার সরকারি কলেজের আয়োজনে মুজিববর্ষ আন্ত: বিভাগ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন হয়েছে। ১৬ ফেব্রুয়ারি,  সকাল ১১ টায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে উক্ত টুর্নামেন্ট শুরু হয়। সকাল ১১ টায় পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা, কলেজ পতাকা, অলিম্পিক পতাকা উত্তোলন এবং ক্রীড়াবিদদের শপথ বাক্য পাঠ করানোর মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নিজাম উদ্দীন ফারুকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক ও পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মফিদুল আলম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ। প্রধান অতিথি মুজিববর্ষের ক্ষণ গণনাকালে এরূপ টুর্নামেন্ট আয়োজনের জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা যেন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বছরব্যাপী বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠানে অংশগ্রহণ করে এবং এর মাধ্যমে এতদ্্অঞ্চলের খেলাধুলার উৎকর্ষ সাধনসহ কলেজের ভাবমূর্তি উজ্জ্বল করায় সক্রিয় ভূমিকা রাখে। তিনি শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ধারণ করে দেশ মাতৃকার সেবায় নিজেকে নিয়োজিত রাখার আহ্বান জানান।

এ টুর্নামেন্টে ১৩টি অনার্স বিভাগের ১৩ টি দল, ডিগ্রি (পাস) কোর্স থেকে ২ টি দল, উচ্চ মাধ্যমিকের ৩ টি দলসহ মোট ১৮ টি দল অংশগ্রহণ করবে। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে রাষ্ট্রবিজ্ঞান বনাম ইংরেজি বিভাগ (ফলাফল ০-০ গোল) এবং একাদশ মানবিক শাখা বনাম একাদশ বিজ্ঞান শাখা (ফলাফল ৩-১ গোল)। এতে রেফারির দায়িত্বে ছিলেন কক্সবাজার জেলা রেফারী সমিতির তালিকাভুক্ত রেফারীবৃন্দ এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল মাইটিভি। টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের নেতৃত্বে কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: