ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিউজ ডেস্ক ::  বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করছে দলটির নেতাকর্মীরা।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ২টায় হাজার হাজার নেতাকর্মীর অংশ গ্রহণে মিছিলটি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটেংগেল মোড় ঘুরে প্রেসক্লাবের দিকে যায়। মিছিল শেষে নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করছেন দলটির নেতাকর্মীরা।

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছিলো পুলিশ।

এ সময় কয়েকজন নেতাকর্মী কার্যালয়ের সামনে দাঁড়ানোর চেষ্টা করলে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এ সময় নেতাকর্মীরা কার্যালয়ের ভেতরে অবস্থান নেন।

এরপর সকাল সাড়ে ১০টার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ে প্রবেশ করেন। এরপর থেকে কার্যালয়ে কেউ ঢুকতে কিংবা বেরুতে পারছিলেন না।

দুপুর ২টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত যাওয়ার কথা রয়েছে। তবে পুলিশ বলছে, এ কর্মসূচি পালনের কোনো রকম অনুমতি নেই। যাতে রাস্তায় যানজট কিংবা কোনো বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি না হয়, সে জন্যই তারা এখানে অবস্থান নিয়েছেন।

পাঠকের মতামত: