ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জেলা ক্রীড়া সংস্থার বহুল প্রত্যাশিত নির্বাচন আজ

মাহাবুবুর রহমান :: কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার বহুল প্রত্যাশিত নির্বাচন আজ। এবারের নির্বাচনে ২৭ টি পদে প্রতিদ্ধদ্ধিতা করছেন ৩৫ জন প্রার্থী। এদিকে নির্বাচন সুষ্ট ভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছে নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা। আজ শনিবার সকাল ৮ থেকে দুপুর ১ টা পর্যন্ত বিরতীহিন ভাবে ভোট গ্রহন চলবে। এদিকে জেলা ক্রীড়া সংস্থার এবারের নির্বাচনে একটি প্যানেল থাকায় সেদিকেই বেশির ভাগ ভোটারের ঝোঁক দেখা যাচ্ছে বলে ধারনা করেন সাধারণ ভোটাররা।
এর আগে  নির্বাচনে মনোননয় প্রত্যাহারের শেষ দিনে বিভিন্ন পদ থেকে ৮ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করেছে। এতে সংস্থাটির মূল পদ সাধারণ সম্পাদক পদে আর কোন প্রতিন্ধন্ধি না থাকায় বিনা প্রতিদ্ধন্ধিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক কৃতি ফুটবলার মোঃ জসিম উদ্দিন। এবং অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়েছেন সাবেক কৃতি ফুটবলার ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু।
আর বর্তমানে সহ সভাপতি পদে ৪টি পদের বিপরীতে প্রতিদ্ধদ্ধিতা করছেন ৫ জন প্রার্থী তারা হলেন,বর্তমান সহ সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন,বর্তমান সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, কাস্টম কর্মকর্তা আবছার উদ্দিন,বাফুফে সদস্য বিজন বড়ুয়া,খোরশেদ আলম রাজা। আর যুগ্ন সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী আছে তারা হলে পৌর প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির,বর্তমান কমিটির সদস্য শাহিনুল হক মার্শাল এবং জাহিদ ইফতেখার। এই পদে ২ জন নির্বাচিত হবে। কোষাধ্যক্ষ পদে ১ টি পদের বিপরীতে প্রার্থী ২ জন তারা হলেন বর্তমান কমিটির সদস্য সাবেক কৃতি রাশেদ হোসাইন নান্নু, ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন।
এছাড়া উপজেলা প্রতিনিধি পদে ২ জন নির্বাচিত হবে তবে এখানে প্রতিদ্ধদ্ধি আছে ৩ জন তারা হলেন সদর উপজেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাছির উদ্দিন,রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়ুয়া ভুলু,মহেশখালী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশরাফুল আজিজ সুজন। অন্যদিকে মহিলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি ২ জন নির্বাচিত হবেন তবে সেখানে প্রার্থী আছে ৩ জন তারা হলেন সাবেক কৃতি খেলোয়াড় খালেদা জেসমিন,বর্তমান কমিটির সদস্য ও যুব মহিলা লীগের সভাপতি আয়েশা সিরাজ, পৌর কাউন্সিলার শাহানা আক্তার পাখি।
এদিকে সদস্য পদে ১৪ টি পদের বিপরীতে এখনো মাঠে আছে ১৯ জন এর মধ্যে ১৪ জন অপু জসিম প্যানেল থেকে নির্বাচন করছেন তারা হলেন, রতন দাশ,প্রভাষক জসিম উদ্দিন,হারুন অর রশিদ,এম জাহেদ উল্লাহ,সাংবাদিক এম আর মাহবুব,আলী রেজা তসলিম,আমিনুল ইসলাম মুকুল, খালেদ আজম বিপ্লব,সোয়েব ইফতেখার,আজমল হুদা,ওমর ফারুক ফরহাদ,পরেশ কান্তি দে,খোরশেদ আলম,ওসমান সরওয়ার। আর সতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে আছে জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহামদ জয়,আবছার উদ্দিন,আবছার কামাল,সরওয়ার রোমন,মংক্য রাখাইন।
এদিকে গতকাল শেষ সময় পর্যন্ত বেশ কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানা গেছে যেহেতু এখানে একটি প্যানেল তাই সেখানেই ভোট দিতে তারা প্রস্তুত কারন সবাই্ এক জায়গা থেকে নির্বাচিত হলে ক্রীড়ার উন্নয়নের কাজ করতে সুবিধা হবে।

পাঠকের মতামত: