ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে মানিকছড়িতে উদ্ধারকৃত গয়াল

ডুলাহাজারা (চকরিয়া) প্রতিনিধি :: খাগড়াছড়ির মানিকছড়ির ডলু মৌজায় প্রস্তাবিত ডিসি পার্ক এলাকা থেকে উদ্ধারকৃত গয়াল কক্সবাজারের ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তরের ব্যবস্থা করেন।

মঙ্গলবার লোকালয়ে আসলে স্থানীয় লোকজন গয়ালটিকে উদ্ধার করে। পরে মানিকছড়ি উপজেলা প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ গয়ালটিকে নিয়ে আসেন এবং নিজের তত্ত্বাবধানে রাখেন।

পরে চট্টগ্রাম বিভাগীয় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সঙ্গে যোগাযোগ করে গয়ালটিকে কক্সবাজারের ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তরের ব্যবস্থা করেন। বুধবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের সহকারী সার্জন মো. মোস্তাফিজুর রহমানকে উদ্ধারকৃত গয়ালটি হস্তান্তর করা হয়।

স্থানীয়রা জানান, প্রস্তাবিত ডিসি পার্কে এখনও আনুমানিক ৪-৫টি গয়াল রয়েছে। গয়ালগুলো প্রতিনিয়ত গহিন জঙ্গল থেকে বেরিয়ে আসে। মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ জানান, গয়ালটির বন্য ও প্রাকৃতিক পরিবেশে বেড়ে ওঠা নিশ্চিত করতেই সাফারি পার্কে প্রেরণ করা হয়েছে।

পাঠকের মতামত: