ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আন্তজেলা গরুচোর সিন্ডিকেট প্রধান নইব্যা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: দক্ষিণ চট্টগ্রামের গরুচোর সিন্ডিকেটের প্রধান নবী হোসাইন (৩৬) প্রকাশ নইব্যাচোরাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৪টার দিকে চকরিয়া পৌরসভার পুক পুকুরিয়ায় এটিএন পার্ক নামে একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, নবী হোসাইনের বিরুদ্ধে ডাকাতি, মাদক ও গরু চুরিসহ একাধিক মামলা রয়েছে। তিনি উপজেলা সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, এটিএন পার্ক কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিল নবী হোসাইন। বিকাল ৪টার দিকে হঠাৎ একদল সাদা পোশাকধারী আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য কমিউনিটি সেন্টারে ঢুকে নবী হোসাইনকে গ্রেপ্তার করে। পরে একটি গাড়িতে উঠিয়ে নিয়ে যায় তাকে।
এদিকে নবী হোসাইনকে গ্রেপ্তারের পর থেকে আজ সকালে এরিপোর্ট  লেখা পর্যন্ত তাকে পুলিশের কাছে হস্তান্তর না করায় ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। কোন সংস্থা নবী হোসাইনকে গ্রেপ্তার করেছে, তা কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।
চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান কক্সবাজার ডিবি পুলিশ নবী হোসাইনকে গ্রেপ্তার করেছে বলে নিশ্চিত করলেও, তা স্বীকার করছেন না ডিবি পুলিশ। ওসি বলেন, নবী হোসাইন নানা অপরাধের সাথে জড়িত থাকতে পারে বলে জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দক্ষিণ চট্টগ্রামের গরুচোরদের নেতৃত্ব দেওয়া সাহারবিল ইউনিয়নের কোরালখালীর বাসিন্দা নবী হোসাইন বহাল তবিয়তে থাকায় গরু চুরি বন্ধ হচ্ছে না। নবী হোসাইন আড়ালে ইয়াবা ব্যবসার সাথেও জড়িত বলে জানিয়েছেন এলাকাবাসী। কিন্তু রহস্যজনক কারণে এতোদিন তিনি আইনশৃঙ্খলা বাহিনীর ধরা-ছোঁয়ার বাইরে থেকে গেছেন।
পুলিশ জানিয়েছে, নবী হোছাইনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে ২০১৪ সালের ২৬ জুন চুরি ও অনধিকার প্রবেশের দায়ে মামলা রয়েছে। এছাড়া সরকারি কাজে বাধাদানের অভিযোগে তার বিরুদ্ধে গত ২০১০ সালের ২১ অক্টোবর পুলিশ বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়ের করে। অস্ত্র ও গোলাগুলির ঘটনায় পুলিশ বাদী হয়ে চকরিয়া থানায় আরও একটি মামলা দায়ের করে। এছাড়াও ২০১৭ সালের ২৮ এপ্রিল স্থানীয় মারামারির ঘটনায় নবী হোসাইনকে প্রধান আসামি করে মামলা করা হয়।এছাড়াও তার বিরুদ্ধে অসংখ্যা অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: