ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সমাবেশ থেকে খালেদার মুক্তির বড় মেসেজ দেবে বিএনপি

অনলাইন ডেস্ক ::  আগামীকাল নয়াপল্টনের সমাবেশ থেকে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দেশবাসী ও বিদেশিদের বড় ধরনের মেসেজ দেবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। ‘সিটি নির্বাচনের অভিজ্ঞতা বনাম ভোটের অধিকার’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার কারাবন্দিত্বের দুই বছর পূর্ণ উপলক্ষে বিএনপির সমাবেশ প্রসঙ্গে আমির খসরু বলেন, ‘আমি আশা করবো, আপনারা (বিএনপির কর্মী) জনসভায় দলেবলে উপস্থিত হবেন। কারণ আন্দোলন তো চলছেই, এখন আন্দোলন নতুন রূপ নেবে। এক্ষেত্রে আমাদের সবাইকে সাহসী ভূমিকা পালন করতে হবে। আমরা দেশনেত্রীকে অবিলম্বে মুক্ত করার বিষয়ে এ জনসভা থেকে দেশবাসী এবং বিদেশিদের বড় মেসেজ দিতে চাই।’

তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচনে গিয়েছি গণতন্ত্রের মাকে (খালেদা জিয়া) মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে। এখন সেই আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের মা এবং গণতন্ত্রকে মুক্ত করতে হবে। মানুষের বাক-স্বাধীনতা এবং মৌলিক অধিকারকে ফিরিয়ে আনতে হবে। সেজন্য বিভিন্ন সময়ে আমরা কর্মসূচি দিয়েছি এবং নির্বাচনেও অংশ নিয়েছি। এর কোনোটাই আজ পর্যন্ত কাজে আসে নাই। সুতরাং আগামীর জন্য আমাদের ভাবতে হবে।’

বাংলাদেশে নির্বাচন কমিশনের আর কোন প্রয়োজন নেই মন্তব্য করে তিনি বলেন, যে পদ্ধতিতে ভোট হচ্ছে, বাংলাদেশে নির্বাচন কমিশনের কোন প্রয়োজন নাই। নির্বাচন কমিশন তো ভোট করছে না। ভোটের সাথে নির্বাচন কমিশনের কোনও সম্পর্ক নাই। ভোট করছে প্রধানমন্ত্রীর অফিস থেকে, ভোট করছে আমাদের সরকারি কর্মচারীরা এবং ভোট করছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি অংশ। সুতরাং শুধু শুধু এই নির্বাচন কমিশনের কি প্রয়োজন আছে?

আয়োজক সংগঠনের সহসভাপতি কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ বক্তব্যে রাখেন।

পাঠকের মতামত: