ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দাখিল পরীক্ষার্থীদের প্রবেশ পত্র সংগ্রহে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
চকরিয়া উপজেলার সাহারবিল আন্ওয়ারুল উলুম কামিল মাদ্রাসা থেকে এবারে দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে প্রবেশপত্র দেওয়ার সময় বোর্ডের নির্ধারিত ফি এর চাইতে পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ করেছে বেশ কজন শিক্ষার্থীর অভিভাবকরা।
আজ বিকালে কয়েকজন অভিভাবক সাংবাদিকদের অভিযোগ করেন, সদ্য অনুষ্ঠিত দাখিল পরীক্ষার প্রথম দিনে সকালে বেশ কিছু শিক্ষার্থী প্রবেশ পত্র সংগ্রহ করে। এসময় ওই মাদ্রাসার দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ও কেন্দ্র সচিব এর কাছ থেকে ওই শিক্ষার্থী ও অভিভাবকরা প্রবেশ পত্র সংগ্রহ করে সকালে। এসময় বোর্ডের নির্ধারিত ফি বিজ্ঞান বিভাগের জন্যে ৪৪০টাকার স্থলে ৫৫০টাকা পর্যন্ত আদায় করা হয়েছে। এছাড়াও মানবিক ও কৃষি বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে বোর্ডের সিদ্ধান্তের বাহিরে অতিরিক্ত ফি আদায় করেছে ওই কেন্দ্র সচিব। অভিভাবকরা আরো জানায়, ওই মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার কেন্দ্র হওয়ার কারণে তারা সকালে এ প্রবেশপত্র সংগ্রহ করেছে।
জানা গেছে ওই মাদ্রাসায় এবারে সহস্রাধিক শিক্ষার্থী এবার পরীক্ষায় অংশ গ্রহণ করছে। এসব শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত পরীক্ষা ফি নিয়ে সমুদয় টাকা নিজেদের পকেটস্থ করেছে বলেও অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ওই ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ও কেন্দ্র সচিব এর কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, মাদ্রাসা কমিটি যে ভাবে সিদ্ধান্ত দিয়েছে সে হারে ফি আদায় করা হয়েছে। এর বাইরে অতিরিক্ত কোন টাকা আদায় করা হয়নি। স্থানীয় সচেতন মহল এ ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ঠ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

পাঠকের মতামত: