ঢাকা,শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

ঝরেপড়া থকে সুবিধা পাচ্ছে কক্সবাজারের ৪৯৫৭ জন শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
দেশের শীর্ষ বেসরকারী উন্নয়ন সংস্থা ‘আশা’ দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝরেপড়া রোধ সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে‘প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচী’ পরিচালনা করে আসছে। বর্তমানে ৬৪টি জেলায় ১২৫০টি আশা ব্রাঞ্চের ১৮৯৫০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের প্রায় ৫ লক্ষ শিক্ষার্থী এ কর্মসূচীর সুবিধা পাচ্ছে। এরই অংশ হিসাবে কক্সবাজার জেলায় ১১টি আশা-ব্রাঞ্চের ১৬৫টি কেন্দ্রের মাধ্যমে ৪৯৫৭ জন শিক্ষার্থী এ সুবিধার আওতায় এসেছে। প্রতিটি শিক্ষা কেন্দ্রে ১ জন শিক্ষা সেবিকার মাধ্যমে পাঠদান পরিচালনা করা হয়।

এ কর্মসূচীর সফল বাস্তবায়ন এবং সেবিকাগণকে উৎসাহিত করার জন্য কক্সবাজার জেলার শিক্ষা সেবিকাগণকে নিয়ে কক্সবাজারে শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালার আয়োজন করা হয়।

‘আশা’ কেন্দ্রিয় কার্যালয়ের ডিরেক্টর (প্রোগ্রাম) মোঃ আবু হাসনাত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজ।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ‘আশা’ জয়েন্ট ডিরেক্টর (প্রোগ্রাম) মোঃ আব্দুল মোতালিব, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল আলম ও কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, জেলা ব্যবস্থাপক মোঃ জাকের হোসেন ও আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ মতিউল ইসলাম। এছাড়া অনুষ্টানে গনমাধ্যম কর্মী, শতাধীক শিক্ষা সেবিকাসহ আশা’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: