ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নির্বাচনের নামে রক্তের হোলি খেলা হচ্ছে: মাহবুব

image_152111_0নিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান বলেছেন, নির্বাচনের নামে দেশজুড়ে রক্তের হোলি খেলা হচ্ছে। নারী-শিশু খুন হচ্ছে। এ সবের দায় প্রধান নির্বাচন কমিশনারের।

শুক্রবার দুপুরে রাজধানীতে অল কমিউনিটি ফোরামের আয়োজিত ‘সুনীতি, সুশাসন, সু-সরকার ও ভিশন ২০৩০’ শীর্ষক আলোচনা সভায় মাহবুবুর রহমান এ কথা বলেছেন।

সাবেক সেনাপ্রধান মাহবুব বলেন, “গোটা দেশজুড়ে কী হচ্ছে? একটা রক্তের হোলি খেলা হচ্ছে। শিশু হত্যা হচ্ছে, নারীদের হত্যা করা হচ্ছে নির্বাচনের নামে। কিসের এই নির্বাচন, কেন এই নির্বাচন, কার জন্য এই নির্বাচন? এর জন্য দায়ী করব ইলেকশন কমিশনকে, চিফ ইলেকশন কমিশনারকে (সিইসি)।”

তিনি বলেন, “সিইসি যতই আস্ফালন করে বলুন, ‘আমার অর্জন অনেক। ছোট্ট একটি ঘটনার জন্য অর্জন ম্লান হয়ে গেছে, এর জন্য আমি দায়ী নই, আইনশৃঙ্খলা বাহিনীর দায়।’ ইলেকশনে সবকিছুর জন্য দায়ী তুমি, একমাত্র তুমি।”

বৃহস্পতিবার সন্ধ্যায় ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শেষ হওয়ার পর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন,  ইউপি নির্বাচন প্রথম ধাপের তুলনায় এবার একটু ভালো হয়েছে। তবে কয়েকটি ইউপিতে কিছু ঘটনা সামগ্রিক অর্জনকে ম্লান করে দিয়েছে।

পাঠকের মতামত: