ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মহাসড়ক থেকে ভাসমান দোকান উচ্ছেদ, ১৯ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ মনজুর আলম, চকরিয়া : চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সড়কের ওপর বসানো বেশ কিছু ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। এ সময় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভাসমান দোকান উচ্ছেদের পাশাপাশি হকার ও ফল ব্যবসায়ীদের যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টিতে ১ব্যক্তিকে আটক করা হয়। এছাড়াও বিভিন্ন অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চারটি ফলের দোকানের ব্যবসায়ীকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেন।
বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরের দিকে চকরিয়া পৌরশহরের বিভিন্ন অভ্যান্তরীণ সড়ক ও মহাসড়ক এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেন বলেন, ‌চকরিয়া পৌরশহরকে পরিস্কার-পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা সভার আলোকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেশ কয়েকদফা অভিযান চালানো হয়। অভিযানের পরও ফের সড়কে ভাসমান হকার দোকান ও ফল ব্যবসায়ীরা যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টিতে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নানা অপরাধের দায়ে চারটি দোকানদারকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পৌরশহরের চিরিঙ্গা-সোসাইটি -পুরাতন বাস টার্মিনাল এলাকা থেকে প্রায় ভাসমান দোকান উচ্ছেদ করা করা হয়।
তিনি আরও বলেন, পৌরশহরেকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে কোনোভাবেই ভাসমান দোকান বসানো যাবে না। সড়কের ওপরে অবৈধ পার্কিং, যানযট নিরাসন ও পরিস্কার পরিচ্ছন্ন নিয়মিত এ অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: