ঢাকা,বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

শিক্ষার্থীরা বিপদগামীতায় না জড়াতে শিক্ষক-অভিভাবকদের সজাগ থাকতে হবে -পহরচাঁদা মাদরাসায়, এএসপি মতিউল ইসলাম

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজার জেলা পুলিশের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মোহাম্মদ মতিউল ইসলাম বলেছেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য সুন্দর আগামী বির্নিমানে কাজ করছেন সরকার প্রধান শেখ হাসিনা। সেইজন্য বর্তমান সরকার শিক্ষাখাতের অগ্রগতি উন্নয়নে সবধরণের প্রনোদনা কর্মসুচী চালু করেছেন। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান সমুহকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে, যাতে শিক্ষার সুন্দর পরিবেশ নিশ্চিত করা যায়।

গতকাল সোমবার সকালে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা ফাযিল মাদ্রাসার আয়োজনে সচেতনতামুলক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এএসপি মতিউল ইসলাম বলেন, আজকের নতুন প্রজন্ম আগামীদিনের দেশগড়ার কারিগর। সেই আলোকেই সরকার প্রতিটি শিশুকে লেখাপড়ার মাধ্যমে দক্ষমানব সম্পদে পরিণত করতে বদ্ধপরিকর। সরকারের এই লক্ষ্য অর্জনে শিক্ষক সমাজকে বেশি দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। পাশাপাশি অভিভাবক মহলকেও সচেতন হয়ে সন্তানদের খবরা-খবর রাখতে হবে। কোন শিক্ষার্থীরা যাতে বিপদগামী না হয়, কোন ধরণের অপরাধকর্মে জড়িয়ে না পড়ে সেইদিকে শিক্ষক ও অভিভাবক উভয়কে সজাগ থাকতে হবে। পারিবারিক শাসন আদব কায়দা পালনে সবকিছু ঠিকভাবে মা-বাবার তদারকি করতে হবে। আর কোন অভিভাবক যদি তার ছেলে-মেয়েকে শাসনে ব্যর্থ হন, সেক্ষেত্রে পুলিশী সহায়তা নিতে পারেন। আশাকরি শিক্ষক অভিভাবক সবাই সচেতন থাকলে ফুলের মতো সুরভী ছড়াবে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা।

মাদারাসা কমিটির সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন হারবাং পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ পরিদর্শক মো. আমিনুল ইসলাম, মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ আনসারী, কেএম নাছির উদ্দিন, সাবেক ইউপি সদস্য আব্দুল হামিদ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আইয়ুব খান মিন্টু প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সুপার জিএএম সাইফুল হক, পরিচালনা কমিটির সদস্য মাওলানা আবদুল মোনায়েম, শিক্ষক গিয়াস উদ্দিন আহমদ ছিদ্দিকী, ইংরেজী শিক্ষক বেলাল উদ্দিন। অনুষ্ঠানে পরিচালনা কমিটির সদস্য, সকল শিক্ষকমন্ডলী, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

সাংবাদিক কেএম নাছির উদ্দিন কর্তৃক প্রবর্তিত প্রতিপাদ্য “আমরাও হবো ফুলের মতো সবার জীবনে সুরভী ছড়াবো” এর আলোকে সাম্প্রতিককালে চকরিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের সচেতনতা সভা অনুষ্ঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় পহরচাঁদা ফাযিল মাদ্রাসায়ও এ সভা অনুষ্ঠিত হলো। এ শ্লোগান প্রবর্তনের জন্য মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য কমর উদ্দিন আহামদ সাংবাদিক নাছির উদ্দিনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং কতিপয় দুষ্ট লোক কর্তৃক মাদ্রাসার জায়গা জবর দখল দখল সংক্রান্তে তিনি পুলিশ বিভাগের সহযোগিতা কামনা করেন। ##

পাঠকের মতামত: